বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পাকিস্তানকে হারিয়ে সিরিজ জিতল আফগানিস্তান

টি২০ সিরিজ
ক্রীড়া ডেস্ক
  ২৮ মার্চ ২০২৩, ০০:০০

আগের ম্যাচে পাকিস্তানকে প্রথমবার টি২০তে হারানোর স্বাদ পেয়েছিল আফগানিস্তান। এবার সেই অর্জন আরও রাঙালো তারা সিরিজ নিশ্চিত করে। রোববার রাতে শারজায় ৭ উইকেটে পাকিস্তানকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে টি২০ সিরিজ জিতে নিল আফাগানরা।

এর আগে টস জিতে পাকিস্তান ব্যাটিংয়ে নামে। ফজল হক ফারুকি প্রথম ওভারেই সাইম আইয়ুব ও আব্দুলস্নাহ শফিককে পরপর দুই বলে ফেরান। দু'জনের কেউই রানের খাতা খুলতে পারেননি। ছেলেদের আন্তর্জাতিক টি২০তে প্রথম ক্রিকেটার হিসেবে টানা চার ম্যাচ ডাক মারেন শফিক। চতুর্থ ওভারে মোহাম্মদ হারিস ফেরেন পাকিস্তানকে বিপদে ফেলে। ২০ রানে ৩ উইকেটের ধাক্কা ভালোভাবে লেগেছিল।

তৈয়ব তাহির ও ইমাদ ওয়াসিম টুকটাক ব্যাটিংয়ে ৪০ রান যোগ করেন। তাহির ১৩ রানে করিম জানাতের শিকার হন। পরের ওভারে আজম খানকে মাঠছাড়া করেন রশিদ খান (১)। ৩ রানের ব্যবধানে ২ উইকেট হারানো দল শেষ পর্যন্ত স্থির হয় শাদাব খান ও ইমাদের জুটিতে। তারা ইনিংস শেষ করে আসেন। তারা যোগ করেন ৬৭ রান। ইমাদ ৫৭ বলে ২ চার, ৩ ছয়ে করেন ৬৪ রান। ২৫ বলে ৩২ রান করেন শাদাব। কোনোভাবে ১৩০ রান করে থামে পাকিস্তান, ৬ উইকেটের বিনিময়ে।

আর লক্ষ্য তাড়ায় ব্যাট করতে নেমে ৩০ রানে প্রথম উইকেট হারায় আফগানরা। তাতে খুব একটা ক্ষতি হয়নি। পাকিস্তানের ধারহীন বোলিংয়ে জয় আদায় করে নেয়। রহমানউলস্নাহ গুরবাজের সঙ্গে ইবরাহিম জাদরানের ৫৬ রানের জুটি জয়ের পথে রাখে। গুরবাজ ৪৪ রান করে আউট হন। ইবরাহিম থামেন ৩৮ রান করেন। তখন ১৬ বলে লাগতো ২৯ রান।

নাজিবউলস্নাহ জাদরান ও মোহাম্মদ নবি ১ বল বাকি থাকতেই লক্ষ্য পৌঁছেন। নাজিবউলস্নাহর ব্যাটে আসে জয়সূচক চার রান, ১২ বলে ২৩ রান করেন তিনি। নবি ১৪ রানে অপরাজিত ছিলেন। ১৯.৫ ওভারে ৩ উইকেটে আফগানরা করে ১৩৩ রান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে