শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

আরেকটি আইপিএল খেলতে চান ধোনি

ক্রীড়া ডেস্ক
  ৩১ মে ২০২৩, ০০:০০
মহেন্দ্র সিং ধোনি

বিদায়ের সুর শোনা যাচ্ছিল তো মৌসুমের শুরু থেকেই। শেষটায় মিশে গেল উৎসবের আবহও। সব মিলিয়ে রূপকথাময় বিদায়ের একেবারে আদর্শ উপলক্ষ যেন। শিরোপার সাফল্যকে সঙ্গী করে বিদায় বলে দেওয়ার মতো মোক্ষম মঞ্চ আর কী হতে পারে! সেই তাগিদ অনুভব করছেন মহেন্দ্র সিং ধোনিও। তবে তাকে আরও ছুটে যেতে তাড়না জোগাচ্ছে দর্শক-সমর্থকদের ভালোবাসার টান। শরীরে যদি কুলোয়, তাহলে এই দর্শকদের জন্য আইপিএলের পরের মৌসুমেও খেলতে চান তুমুল জনপ্রিয় এই ক্রিকেটার।

পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচ গড়াল শেষ ওভারে। সেখানেও রোমাঞ্চের কমতি হলো না। রুদ্ধশ্বাস জয়ে পঞ্চমবারের মতো আইপিএলে চ্যাম্পিয়ন হলো চেন্নাই সুপার কিংস। শিরোপা লড়াইয়ে সোমবার রাতে মহেন্দ্র সিং ধোনির দল ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে জিতেছে ৫ উইকেটে।

পুরস্কার বিতরণী মঞ্চে ধোনি শুরুতেই সেই কৌতূহল মেটালেন, 'উত্তর খুঁজছেন? ঘটনাক্রমে, এটাই আমার অবসরের সেরা সময়। কিন্তু পুরোটা সময় সবার কাছ থেকে যে ভালোবাসা পেয়েছি, এখানেই বিদায় নেওয়া সহজ বিষয়। কিন্তু কঠিন ব্যাপার হবে আরও ৯ মাস কঠোর পরিশ্রম করা এবং আরেকটি আইপিএল খেলা। শরীরকে ধরে রাখতে হবে। চেন্নাইয়ের ভক্তরা যে ভালোবাসা দিয়েছে, আরেকটি আইপিএল খেলতে পারা তাদের জন্য হবে উপহার।' মানে ২০২৪ সালেও ফিরতে চান ধোনি, শরীর ফিট থাকলে আবার নেতৃত্ব দেবেন ৪১ বছর বয়সি উইকেটকিপার ব্যাটসম্যান।

গোটা আহমেদাবাদ জুড়ে ধোনি ধোনি চিৎকার, আবেগ ধরে রাখতে পারছিলেন না চেন্নাইয়ের অধিনায়ক, 'প্রত্যেকে আমার নাম ধরে চিৎকার করছিল। আমার চোখে জল এসে গিয়েছিল। তারা যে ভালোবাসা, আবেগ দেখিয়েছে, তাদের জন্য কিছু করা দরকার। আরেকবার ফিরতে পারলে ভালো লাগবে, যা-ই খেলি না কেন। আমি যা না, সেভাবে নিজেকে উপস্থাপন করি না। সবসময় সহজ রাখি। প্রতিটি ট্রফিই বিশেষ, কিন্তু আইপিএলে যেটা বিশেষ তা হলো, প্রতি ম্যাচই চ্যালেঞ্জিং।'

আর শেষ দুই বলে ছয়-চার মেরে পাওয়া জয় ধোনিকে উৎসর্গ করেছেন রবীন্দ্র জাদেজা, 'দল হিসেবে আমরা এই জয় আমাদের দলের অন্যতম বিশেষ সদস্য মহেন্দ্র সিং ধোনিকে উৎসর্গ করতে চাই।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে