শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নারী দলের নির্বাচক পদ থেকে মঞ্জুকে ছাঁটাই

ক্রীড়া প্রতিবেদক
  ৩১ মে ২০২৩, ০০:০০

বাংলাদেশ জাতীয় দলের হয়ে পেস ডিপার্টমেন্টের দায়িত্ব সামলেছেন সাবেক পেসার মঞ্জুরুল ইসলাম মঞ্জু। ২০২০ সালে জাতীয় নারী ক্রিকেট দলের নির্বাচকের দায়িত্ব পাওয়া মঞ্জু পরবর্তীতে ধীরে ধীরে দলটির ম্যানেজারে পরিণত হন। তবে সাম্প্রতিক সময়ে মঞ্জুর বিরুদ্ধে উঠেছিল দলে কর্তৃত্ব ও স্বেচ্ছাচারিতার অভিযোগ।

ম?্যানেজারের পর জাতীয় নারী দলের নির্বাচক পদ থেকে সরিয়ে দেওয়া হলো মঞ্জুরুল ইসলাম মঞ্জুকে। সবশেষ জাতীয় দলের শ্রীলংকা সফরের আগে মঞ্জুকে ম্যানেজার পদে দেখা যায়নি। সেই সফরে দল নির্বাচন নিয়ে তার বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছিল। এর বাইরেও তার বিরুদ্ধে কিছু অভিযোগ এসেছিল। সব মিলিয়ে গুরুত্বপূর্ণ পদে বিতর্ক ছড়াচ্ছিল। এজন?্য তাকে আর রাখেনি বিসিবি। শ্রীলংকা সফর শেষে তিন সপ্তাহের ভেতরেই মঞ্জু হারালেন নির্বাচক পদ।

এ খবর নিশ্চিত করেছেন বিসিবির নারী উইংসের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল। নারী দলের নির্বাচক পদে দায়িত্ব পেয়েছেন সাজ্জাদ আহমেদ শিপন ও জালাল আহমেদ চৌধুরী। প্রয়োজনে এই প?্যানেলে আরও একজন যুক্ত করার চিন্তাও আছে বিসিবির।

এদিকে মেয়েদের ক্রিকেটকে ঢেলে সাজাতে বড় পরিকল্পনা হাতে নিয়েছে বিসিবি। স্থানীয় কোচ ওয়াহিদুল গনি ও দীপু রায় চৌধুরী নারী দলের জন?্য দায়িত্ব পেতে যাচ্ছেন। তাদের সহযোগিতার জন্য গেম ডেভেলপমেন্ট বিভাগ থেকে আরও চারজনকে নেবে বিসিবি। শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, 'নির্বাচক হিসেবে মঞ্জুরুল থাকছে না। তাকে গেম ডেভেলপমেন্ট বা বাংলা টাইগার্সে দায়িত্ব দেওয়া হচ্ছে। আমরা সাজ্জাদ আহমেদ শিপন এবং জালাল আহমেদ চৌধুরীকে নিয়োগ দিয়েছি। আনুষ্ঠানিকভাবে বিষয়গুলো বিসিবি থেকে জানানো হবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে