মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

ধানমন্ডি ডার্বিতে জয়ের লক্ষ্য আবাহনীর

ক্রীড়া প্রতিবেদক
  ১২ জানুয়ারি ২০২৪, ০০:০০
ধানমন্ডি ডার্বিতে জয়ের লক্ষ্য আবাহনীর

দীর্ঘ বিরতি শেষে আবারও মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ। গত বছর ৩০ ডিসেম্বর লিগের দ্বিতীয় রাউন্ড শেষে জাতীয় নির্বাচনের কারণে বিরতি পড়ে লিগে। ১২ দিন পর আজ আবারও শুরু হতে যাচ্ছে লিগের তৃতীয় রাউন্ডের খেলা। আজ প্রিমিয়ার লিগে ৪টি ভিন্ন ভেনু্যতে ৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এর মধ্যে সব থেকে আকর্ষণীও বিগ ম্যাচ আবাহনী ও জামালের। ধানমন্ডি ডার্বিতে জিতে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য আবাহনীর।

আজ দুপুর ২.৪৫ মিনিটে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে মুখোমুখি হবে ধানমন্ডির দুই জায়ান্ট ঐতিহ্যবাহী ঢাকা আবাহনী ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। একই সময়ে আরও দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবের প্রতিপক্ষ ব্রাদার্স ইউনিয়ন। মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি খেলবে চট্টগ্রাম আবাহনী লিমিটেডের বিপক্ষে। বসুন্ধরা অ্যারেনায় বিকাল ৫টায় শক্তিধর বসুন্ধরা কিংসের মুখোমুখি হবে ফর্টিস এফসি।

প্রিমিয়ার ফুটবল লিগের সব থেকে সফল দল ঢাকা আবাহনী। তবে এবারের লিগে খুব একটা ভালো সময় যাচ্ছে না ঐতিহ্যবাহী ক্লাবটির। দুই ম্যাচ খেলে সব থেকে ভালো অবস্থানে আছে বসুন্ধরা কিংস। ২ ম্যাচেই জিতে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে তারা। ৪ পয়েন্ট নিয়ে মোহামেডান ও শেখ রাসেল ক্রীড়াচক্র আছে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে। এই দুই দলের পয়েন্ট ও গোলগড় সবই সমান। ৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে পুলিশ ফুটবল ক্লাব। এখন পর্যন্ত ছন্দেই আছে পুলিশ। সমান পয়েন্ট নিয়ে গোলগড়ে পিছিয়ে পঞ্চম স্থানে ফর্টিস ও ষষ্ঠ স্থানে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সপ্তম স্থানে থাকা রহমতগঞ্জের ২ পয়েন্ট। দুই ম্যাচে মাত্র ১ পয়েন্ট সংগ্রহ করে ১০ দলের মধ্যে অষ্টম স্থানে আছে ঢাকা আবাহনী। দলটির সমর্থকদের জন্য বিষয়টি খুবই হতাশার। যদিও আবাহনীর এই মৌসুমের কোচ ক্রুসিয়ানি এখনো আত্মবিশ্বাস হারাননি। যেহেতু লিগের মাত্র শুরু, আরও দীর্ঘ পথ পাড়ি দিতে হবে, তাই প্রতিদ্বন্দ্বিতায় ফিরতে পারবেন বলে আশাবাদী আবাহনীর কোচ। ট্র্যাকে ফিরতে আজকের এই ধানমন্ডি ডার্বিটাকেই খুব গুরুত্ব দিচ্ছে আবাহনী। দলটির অন্যতম গুরুত্বপূর্ণ ফুটবলার গোলরক্ষক পাপ্পু হোসেন জানান, 'এই ম্যাচটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ আমরা আগের দুটা ম্যাচ যদি জিততে পারতাম তাহলে এই ম্যাচে শেখ জামালই চাপে থাকত। এখন আমাদের নিজেদের খেলায় ফিরতে হবে। একটি জয়ই আমাদের আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে পারে। কোচ আমাদের বলেছেন খেলায় উত্থান-পতন থাকেই। আবাহনী এই অবস্থায় থাকার মতো দল না। তিনি আমাদের আত্মবিশ্বাসী হতে বলেছেন।'

আবাহনীর পর ১ পয়েন্ট নিয়ে নবম অবস্থানে আছে ব্রাদার্স ইউনিয়ন। দুই ম্যাচ খেলে এখনো পয়েন্টের খাতা খুলতে না পারা একমাত্র দল চট্টগ্রাম আবাহনী। এবারের লিগে শুক্র ও শনিবার শুধু মাত্র এই দু'দিন খেলা থাকছে মাঠে। আগামীকাল একটি মাত্র ম্যাচ দিয়েই তৃতীয় রাউন্ড শেষ হয়ে যাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে