মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

কোহলিকে চেনেন না রোনালদো!

ক্রীড়া ডেস্ক
  ১২ জানুয়ারি ২০২৪, ০০:০০
ব্রাজিলের কিংবদন্তি রোনালদো নাজারিও ভারতের বিরাট কোহলি

ফুটবলের চেয়ে ক্রিকেট জনপ্রিয়তায় বৈশ্বিকভাবে অনেক পিছিয়ে। তারপরও বিরাট কোহলির পরিচিতি বিশ্বজোড়া। বিশ্বের সবচেয়ে বেশি পরিচিত খেলোয়াড়দের একজন হিসেবেই মানা হয় তাকে। সোস্যাল মিডিয়ার যুগে যে ফলোয়ার সংখ্যা দিয়ে জনপ্রিয়তা মাপা হয় সেখানেও বাঘা বাঘা সেলিব্রেটি খেলোয়াড়দের ওপরে কোহলি। তবে কোহলির এমন আকাশচুম্বী জনপ্রিয়তার পরও অবাক করলেন ব্রাজিলকে ২০০২ বিশ্বকাপ জেতানো কিংবদন্তি রোনালদো নাজারিও।

ক্রিকেটের জনপ্রিয়তা মূলত দক্ষিণ এশিয়ার দেশগুলোতেই। এর বাইরে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডসহ কয়েকটি দেশে ক্রিকেট সে অর্থে খেলা হয়। ইউরোপ ও দক্ষিণ আমেরিকা মহাদেশে ফুটবল জ্বরে কাঁপা মানুষদের কাছে ক্রিকেটের আবেদন সেভাবে নেই। তারপরও বিশ্বের প্রায় সব কোণায় বিরাট কোহলির পরিচিতি আছে। তার জন্মদিনে ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো কিংবদন্তি ফুটবলাররা শুভেচ্ছা জানান। কিন্তু আরেক রোনালদোর কাছে বিরাট কোহলি যেন অর্বাচিন কেউ। ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদো নাজারিও কোহলিকে চেনেনই না!

ব্রাজিলের এই কিংবদন্তির সঙ্গে দেখা করেছেন ইউটিউবার 'স্পিড'। দেখা করে ছুঁয়ে দেখেছেন রোনালদোর জেতা ব্যালন ডি'অরও। এ সময় তিনি রোনালদোকে জিজ্ঞেস করেছিলেন, বিরাট কোহলিকে চেনেন কি-না?

বড় রোনালদো উল্টো প্রশ্ন ছুড়ে দেন, 'কে?' স্পিড বলেন, 'ভারতের বিরাট কোহলি।' রোনালদো কোনো ধরনের ভণিতা না করেই জবাব দেন, 'না।' রোনালদোর উত্তরে বিস্ময়ে হতবাক স্পিড বলেন, 'আপনি কোহলিকে চেনেন না!'

রোনালদো তখন বলেন, 'সে কে? কোনো খেলোয়াড়?' স্পিড বলেন, 'ও ক্রিকেট খেলোয়াড়।'

ফেনোমেনন খ্যাত রোনালদো বলেন, 'সে এখানে তেমন জনপ্রিয় না। তাই হয়তো চিনি না।' স্পিড তখন বলেন, 'হঁ্যা, সেটা হতে পারে। কিন্তু সে ক্রিকেটের সেরা। সে বাবর আজমের মতো। আপনি তাকে কখনো দেখেননি?' -কোহলির ছবি দেখিয়ে রোনালদোকে স্পিড জিজ্ঞেস করেন।

'না, দেখিনি।' রোনালদো জবাব দেন।

ক্রিকেটের ইতিহাসের অন্যতম সেরা ও জনপ্রিয় তারকাকে রোনালদোর মতো কিংবদন্তি না চেনায় তার ভক্তরা বেশ হতাশ হয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে