মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

রোহিতের অন্য রকম সেঞ্চুরি!

ক্রীড়া ডেস্ক
  ১৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
রোহিতের অন্য রকম সেঞ্চুরি!

অস্ট্রেলিয়া বিশ্বকাপের পর টি২০ সংস্করণে খেলা হয়নি রোহিত শর্মার। বৃহস্পতিবার মোহালিতে আফগানিস্তানের বিপক্ষে অবশ্য সেই নীরবতা ভাঙেন তিনি। তবে দীর্ঘ ১ বছর পর মাঠে নেমে খুব বেশি সুবিধা করতে পারেননি ভারতীয় অধিনায়ক।

মোহালিতে আফগানদের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে রান আউটের ফাঁদে পড়ে ডাক খেয়েছেন রোহিত। তবুও সেঞ্চুরি পূর্ণ করেছেন তিনি। কিন্তু কিভাবে ভাবছেন? ব্যাপারটা একটু অন্য রকম।

এদিন নিজে রান না পেলেও ভারতের জার্সিতে জয়ের ইতিহাস গড়েছেন রোহিত। প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি২০তে শততম জয়ের দেখা পেয়েছেন তিনি। সীমিত ওভারের ক্রিকেটে তিনিই জয়ের সেঞ্চুরি করা এখন পর্যন্ত একমাত্র ক্রিকেটার।

তিন ম্যাচ সিরিজের প্রথম টি২০তে আফগানিস্তানকে ৬ উইকেটে হারায় ভারত। আর তাতেই এই সংস্করণে শততম জয়ের রেকর্ডের মালিক বনে যান ভারতীয় কাপ্তান। জয়ের অভিজ্ঞতায় তার কাছাকাছি আপাতত আর কেউ নেই।

আন্তর্জাতিক টি২০তে সর্বোচ্চ জয়ের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের শোয়েব মালিক। তার জয় ৮৬টি ম্যাচে। অবসর না নিলেও মালিকের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি বলেই ধরে নেওয়া যায়। তাই রোহিতকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ নেই।

এই তালিকায় ৭৩ জয় নিয়ে তৃতীয় স্থানে বিরাট কোহলি। ৭০টি করে জয় নিয়ে যৌথভাবে চারে আছেন মোহাম্মদ হাফিজ ও মোহাম্মদ নবী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে