বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

পুলিশের কাছে হার শেখ রাসেলের

ক্রীড়া প্রতিবেদক
  ১৪ জানুয়ারি ২০২৪, ০০:০০
বিপিএলে শনিবার বসুন্ধরা অ্যারেনাতে বাংলাদেশ পুলিশ ও শেখ রাসেলের ম্যাচে বল দখলের লড়াইয়ের একটি মুহূর্ত। খেলায় শেষ পর্যন্ত হার মানে শেখ রাসেল ক্রীড়া চক্র -বাফুফে

বাংলাদেশ প্রিমিয়ার লিগটা জয়েই শুরু করেছিল শেখ রাসেল ক্রীড়াচক্র। দ্বিতীয় ম্যাচে এসে ড্র করে তারা। তৃতীয় ম্যাচে পুলিশ ফুটবল ক্লাবের কাছে হেরেই গেলো অলবস্নুজরা। শনিবার বসুন্ধরা অ্যারেনাতে পুলিশের কাছে ১-০ গোলে হার মানে শেখ রাসেল ক্রীড়াচক্র। এই জয়ে ৬ পয়েন্ট সংগ্রহ করে পঞ্চম স্থান থেকে তৃতীয় স্থানে উঠে আসল পুলিশ। রাসেল ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান থেকে নেমে গেলো চতুর্থ স্থানে।

শনিবার প্রিমিয়ার লিগে একটি ম্যাচই অনুষ্ঠিত হয়েছে। যেখানে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে পুলিশ ফুটবল ক্লাব। ম্যাচ শুরুর মাত্র ৫ মিনিটের মাথাতেই এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল তাদের। ডান প্রান্ত থেকে সতীর্থের পাসে বল পেয়ে বাঁ দিক থেকে পোস্ট লক্ষ্য করে ডান পায়ের দুর্দান্ত শট নিয়েছিলেন পুলিশের ফুটবলার শাহেদ। কিন্তু বল ক্রসপিচে লেগে ফেরত আসায় নিশ্চিত গোলের সুযোগ থেকে বঞ্চিত হয় পুলিশ। ৯ মিনিটে বাঁ প্রান্ত থেকে মরিলেস্নার ক্রস পোস্টের খুব কাছে পেয়ে লাফিয়ে উঠেও বলের নাগাল পাননি শাহেদ। ১৬ মিনিটে ডান প্রান্ত থেকে সতীর্থের ক্রসে বক্সে বল পেয়ে বাঁকানো শট নিয়েছিলেন ডিফেন্ডার মানাস কারিপভ। তবে এবারও রাসেলের জাল কাঁপাতে পারেননি এই কিরগিজ ফুটবলার। প্রথমার্ধ ছিল গোলশূন্য।

দ্বিতীয়ার্ধে ও আক্রমণের ধারা অব্যাহত রাখে পুলিশ। ৬৫ মিনিটে সাফল্য আসে। মাঠের ডান প্রান্ত থেকে কারিপভের লম্বা থ্রোতে বক্সে জটলার মধ্যে থেকে ব্যাকহেড করেন ডিফেন্ডার রাসেল হোসেন। বল পেয়ে ডান পায়ের বাঁকানো শটে শেখ রাসেলের জাল কাঁপান পুলিশের ভেনিজুয়েলার ফরোয়ার্ড অ্যাডওয়ার্ড মরিলেস্না (১-০)। ৬৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগও এসেছিল তাদের। বক্সের ডান প্রান্ত থেকে মরিলেস্নার বাড়িয়ে দেওয়া বল সতীর্থ ফুটবলারের পায়ে লেগে গতিপথ বদলে যায়। পোস্টের কাছেই ছিলেন মানাস কারিপভ। তবে বল পেয়েও জালে ঠেলে দিতে পারেননি, শট নিতে গিয়ে ভারসাম্য হারিয়ে পড়ে যান কারিপভ। ৭২ মিনিটে আরও একটি গোলের সুযোগ নষ্ট করেন মরিলেস্না। একাধিক সুযোগ সৃষ্টি করেও শেষ পর্যন্ত ব্যবধানটা আর বাড়াতে পারেননি পুলিশের ফুটবলাররা। শেখ রাসেলও গোল শোধ করতে ব্যর্থ হয়। তাই ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে পুলিশ। এই ম্যাচ দিয়েই শেষ হলো লিগের তৃতীয় রাউন্ড। চতুর্থ রাউন্ড শুরু হবে আগামী শুক্রবার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে