মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

চতুর্থ রাউন্ডেও শ্রেষ্ঠত্ব ধরে রাখতে চায় কিংস

ক্রীড়া প্রতিবেদক
  ১৯ জানুয়ারি ২০২৪, ০০:০০
চতুর্থ রাউন্ডেও শ্রেষ্ঠত্ব ধরে রাখতে চায় কিংস

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে এরই মধ্যে শেষ হয়েছে তিনটি রাউন্ড। আজ থেকে শুরু হচ্ছে চতুর্থ রাউন্ডের খেলা। আজ দুপুর ২.৪৫ মিনিটে দু'টি ভিন্ন ভেনু্যতে দুই ম্যাচ অনুষ্ঠিত হবে। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে শক্তিধর বসুন্ধরা কিংসের মুখোমুখি হবে ধানমন্ডির জায়ান্ট দল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। অন্যদিকে রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির প্রতিপক্ষ ফর্টিস এফসি।

গত মৌসুমের মতোই এবারও সপ্তাহে মাত্র দু'দিন প্রিমিয়ার লিগের ম্যাচ আয়োজন করছে বাফুফে। এতে কিছুটা ছন্দ হারাচ্ছে লিগ। ধারাবাহিকতা না থাকায় দর্শকদের আগ্রহ কমছে। তবে ক্লাবগুলোর আগ্রহের কোনো কমতি নেই। তারা দারুণ প্রতিদ্বন্দ্বিতা করছে লিগে। তৃতীয় রাউন্ড শেষে সর্বোচ্চ ৯ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে অবস্থান করছে লিগের বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। তবে এবারের লিগে তারাই একমাত্র অপরাজিত দল নয়। এখন পর্যন্ত হারের মুখ দেখেনি মোহামেডান ও রহমতগঞ্জও। লিগে ৪ শিরোপা জয়ের পর পঞ্চম শিরোপার লক্ষ্যে এগুচ্ছে কিংস। এবারের লিগে শুরু থেকেই দুর্দান্ত খেলছে দলটি। নিজেদের প্রথম ম্যাচে ব্রাদার্সকে ৫-২ গোলে হারায় কিংস।

এখন পর্যন্ত এবারের লিগে এটি কোনো দলের সর্বোচ্চ ব্যবধানের জয়। পরের ম্যাচে চট্টগ্রাম আবাহনীকে ৪-১ ও ফর্টিসের বিপক্ষে ৩-১ গোলে জিতে আত্মবিশ্বাসে টগবগ করছে বসুন্ধরা। চতুর্থ রাউন্ডেও নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রাখতে চায় কোচ অস্কার ব্রম্নজনের শিষ্যরা। দ্বিতীয় স্থানে থাকা ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব তিন ম্যাচ খেলে জিতেছে ২টিতে, এক ম্যাচে ড্র করেছে তারা। তিন ম্যাচে ৭ পয়েন্ট সংগ্রহ করেছে সাদা-কালোরা। গত রাউন্ডেই মোহামেডান ৫-১ গোলের বড় জয় পেয়েছে ব্রাদার্সের বিপক্ষে। বসুন্ধরার পর কোনো দলের বড় সাফল্য এটি। চমক দেখিয়েছে পুলিশ ফুটবল ক্লাবও। ৬ পয়েন্ট নিয়ে তারা আছে টেবিলের তৃতীয় স্থানে। চতুর্থ স্থানে থাকা শেখ রাসেলের ৪ পয়েন্ট। সমান পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে ঢাকা আবাহনী।

প্রিমিয়ার লিগে শুরু দুই রাউন্ডে ছন্দ হারানো ঢাকা আবাহনী পথে ফিরেছে তৃতীয় রাউন্ডে। আগের রাউন্ডে ফর্টিস এফসির মতো কম অভিজ্ঞতাসম্পন্ন দলের কাছে হারলেও তৃতীয় রাউন্ডে শেখ জামালকে হারিয়েছে আকাশি-নীলরা। ৩ ম্যাচে ৩ পয়েন্ট রহমতগঞ্জের। তারা আছে ষষ্ঠ স্থানে। সপ্তম স্থানে থাকা শেখ জামাল ও অষ্টম স্থানে থাকা ফর্টিসেরও ৩ পয়েন্ট। তবে রহমতগঞ্জের থেকে গোল গড়ে পিছিয়ে এই দুই দল।

\হদশ দলের মধ্যে সব থেকে খারাপ অবস্থা চট্টগ্রাম আবাহনী ও ব্রাদার্স ইউনিয়নের। ৩টি করে ম্যাচ খেলে একটিতেও জয় পায়নি এই দুই দল। নবম স্থানে আছে চট্টগ্রাম আবাহনী, দশম স্থানে ব্রাদার্স ইউনিয়ন। দুই দলই একটি করে ম্যাচ ড্র করে ১ পয়েন্ট করে সংগ্রহ করেছে। আগামীকাল তিনটি ভিন্ন ভেনু্যতে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে লিগে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে