বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

টেস্টের প্রথম দিনে অস্বস্তিতে শরফুদ্দৌলা

ক্রীড়া ডেস্ক
  ২৭ জানুয়ারি ২০২৪, ০০:০০
টেস্টের প্রথম দিনে অস্বস্তিতে শরফুদ্দৌলা

অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় টেস্ট দিয়েই প্রথমবার বিদেশের মাটিতে নিরপেক্ষ অনফিল্ড আম্পায়ারের ভূমিকা পালন করেছেন বাংলাদেশের শরফুদ্দৌলা ইবনে সৈকত। কিন্তু শুরুটা ছিল অস্বস্তির। দিবা-রাত্রির টেস্টে উদ্বোধনী দিনে 'উদ্ভট সিদ্ধান্ত' দিয়েছেন তিনি!

ব্রিজবেনে ঘটনাটা ছিল দ্বিতীয় ওভারের। বোলিং প্রান্তে দাঁড়িয়েছিলেন সৈকত। জশ হ্যাজলউডের প্রথম বল সফরকারী অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েটের প্যাডে লাগলে মুহূর্তেই আপিল করেছেন অজি পেসার। সৈকত সঙ্গে সঙ্গে আঙুল তুলতে মোটেও দেরি করেননি। ব্র্যাথওয়েট ঠিকই জানতেন ভুলের শিকার হতে যাচ্ছেন তিনি। সঙ্গে সঙ্গে রিভিউ নিলে সৈকত সিদ্ধান্ত বদলাতে বাধ্য হন। টিভি রিপেস্নতে দেখা গেছে বল ইনসাইড এজ হয়ে প্যাডে আঘাত করেছে! কিউই ধারাভাষ্যকার ইয়ান স্মিথ তখন বলে বসেন, 'আম্পায়ারদের পক্ষে এমন শুরু মোটেও ভালো কিছু নয়। ভালো ইনসাইড এজ দেখা যাচ্ছে... উদ্ভট সিদ্ধান্ত।'

পরে অবশ্য নিজেকে গুছিয়ে নিয়ে সঠিক সিদ্ধান্ত দিয়েছেন সৈকত। এই ঘটনার পরে আরও দুবার তার সিদ্ধান্ত রিভিউ করা হয়েছে। সঠিক হওয়ায় সেগুলো বজায় রেখেছেন থার্ড আম্পায়ার। সৈকত প্রথম টেস্টে তৃতীয় আম্পায়ারের দায়িত্ব পালন করেছেন।

বিদেশের মাটিতে সৈকতের প্রথম টেস্টের প্রথম দিনটি একবারে খারাপ ছিল না ওয়েস্ট ইন্ডিজের। দিবা-রাত্রির দ্বিতীয় টেস্টের প্রথম দিনে প্রথম ইনিংস ৮ উইকেটে ২৬৬ রান নিয়ে শেষ করেছে ক্যারিবীয়রা। টস জিতে ব্যাট করতে নামলে টপের ব্যর্থতার দিনে মূল প্রতিরোধটা আসে কাভেম হজ ও জশুয়া ডা সিলভার ব্যাটে। ১৪৯ রানের জুটি গড়েন তারা। এই জুটি ভাঙলে লেজের দিকে ৪১ রানে জুটি উপহার দেন কেভিন সিনক্লেয়ার ও আলজারি জোসেফ। জোসেফ ৩২ রানে ফিরলে ভাঙে গুরুত্বপূর্ণ এই জুটি। সিনক্লেয়ার ১৬ রানে অপরাজিত আছেন। অজিদের হয়ে দিনের সেরা বোলার ছিলেন মিচেল স্টার্ক। ৬৮ রানে ৪ উইকেট নিয়েছেন তিনি। দুটি নিয়েছেন জশ হ্যাজলউড।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে