শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

মেসিকে জাপানে খেলতে দেখে ক্ষোভে ফুঁসছে হংকং

ক্রীড়া ডেস্ক
  ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
মেসিকে জাপানে খেলতে দেখে ক্ষোভে ফুঁসছে হংকং

হংকংয়ে খেলেননি। কিন্তু জাপানে ইন্টার মায়ামির হয়ে ঠিকই মাঠে নেমেছিলেন আর্জেন্টাইন তারকা। তাতে ক্ষোভটা যেন আরও প্রকট হয়ে ধরা দিল। চীনের রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদ মাধ্যম, হংকংয়ের রাজনীতিক ও ভক্তরা তীব্র নিন্দা জানাচ্ছেন। না খেলায় ইন্টার মায়ামি ও মেসির সততা নিয়ে প্রশ্ন তুলেছেন তারা।

সময়ের সঙ্গে হংকংয়ে ক্ষোভের আগুন একটু একটু করে প্রশমিত হতে শুরু করেছিল। কিন্তু মেসিকে জাপানে খেলতে দেখে সেই আগুনেই আবার যেন ঘি পড়েছে। হংকংয়ের মাঠে মেসির খেলা দেখতে না পাওয়ার 'বঞ্চনা' মানতে পারছেন না সেখানকার সংবাদমাধ্যম ও ফুটবলপ্রেমীরা। ব্যাখ্যা দাবি করা হয়েছে এমনকি হংকংয়ের সরকারের পক্ষ থেকেও। গত রোববার হংকংয়ে ইন্টার মায়ামির সেই প্রীতি ম্যাচে হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে খেলতে পারেননি মেসি। তবে বুধবার জাপানে আরেকটি প্রীতি ম্যাচের দ্বিতীয়ার্ধে মাঠে নামেন আর্জেন্টাইন তারকা। হংকংয়ের সংস্কৃতি, ক্রীড়া ও পর্যটন বু্যরো এক বিবৃতিতে জানায়, ভক্তদের মতো তারাও হতাশ যে মেসিকে সেদিন মাঠে নামতে দেখা যায়নি।

'ইন্টার মায়ামির কোচ ৪ ফেব্রম্নয়ারি বলেছিলেন যে, চোটের কারণে মেসি খেলতে পারছেন না। অথচ হংকংয়ে না খেললেও তিন দিন পরই জাপানে খেলতে সক্ষম হয়েছেন মেসি। মাঠে বেশ সক্রিয়ভাবে বিচরণও করেছেন তিনি এবং মাঠে অনেক কিছুই বেশ তীব্রভাবে করেছেন। সরকার তাই আশা করছে, ম্যাচটির আয়োজকরা এবং তার দল এটির গ্রহণযোগ্য ব্যাখ্যা দেবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে