বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
walton

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশের লক্ষ্য অস্ট্রেলিয়ার

ক্রীড়া ডেস্ক
  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০

ওয়ানডের পর টি২০ সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশের লক্ষ্য নিয়ে আজ তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামছে অস্ট্রেলিয়া। হোয়াটওয়াশ এড়ানোর পাশাপাশি জয় দিয়ে অস্ট্রেলিয়া সফর শেষ করার লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজের। পার্থে বাংলাদেশ সময় বেলা ১১টা ৩০ মিনিটে শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ টি২০।

হোবার্টে প্রথম টি২০তে ওপেনার ডেভিড ওয়ার্নারের ব্যাটিং নৈপুণ্যে ওয়েস্ট ইন্ডিজকে ১১ রানে হারিয়ে সিরিজ শুরু করে অস্ট্রেলিয়া। ২২ বলে হাফ-সেঞ্চুরি করা ওয়ার্নার ৩৬ বল খেলে ১২টি চার ও ১টি ছক্কায় ৭০ রানে থামেন।

অ্যাডিলেডে দ্বিতীয় ম্যাচে গেস্নন ম্যাক্সওয়েলের ব্যাটিং ঝড়ে উড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। টি২০ ক্যারিয়ারে ম্যাক্সওয়েলের পঞ্চম সেঞ্চুরিতে ৩৪ রানে জয় পায় অস্ট্রেলিয়া। ভারতের অধিনায়ক রোহিত শর্মার সর্বোচ্চ পাঁচ সেঞ্চুরির রেকর্ডে ভাগ বসান ম্যাক্সি। অস্ট্রেলিয়ার করা ৪ উইকেটে ২৪১ রানের জবাবে ৯ উইকেটে ২০৭ রান করলে এক ম্যাচ বাকি থাকতে সিরিজ হেরে বসে দু'বারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ।

সিরিজ জয় নিশ্চিতের পর এবার ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশের লজ্জা দিতে চায় অস্ট্রেলিয়া। দলের উইকেটরক্ষক ম্যাথু ওয়েড বলেন, 'এবার আমাদের লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করা। প্রথম দুই ম্যাচের মতো খেলতে পারলে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করা অসম্ভব কিছু না।'

শেষ টি২০'র জন্য তিন নতুন মুখ ব্যাটার জেক ফ্রেজার ম্যাকগার্ক, দুই পেসার জাভিয়ের বার্টলেট ও ওয়েস আগারকে অন্তর্ভুক্ত করেছে অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের অভিষেক হয় ম্যাকগার্ক ও বার্টলেটের। দুই ম্যাচে ৮ উইকেট নেন বার্টলেট। সিরিজের প্রথম ম্যাচে অভিষেকেই ১৭ রানে ৪ উইকেট নিয়ে সেরা খেলোয়াড় নির্বাচিত হন তিনি। সিরিজের শেষ ম্যাচে ওপেনার হিসেবে ১৮ বলে ৪১ রানের আক্রমণাত্মক ইনিংস খেলেন ম্যাকগার্ক। ২০২১ সালে অভিষেকের পর দেশের হয়ে ২টি ওয়ানডে খেলেছেন আগার। এবার টি২০তে অভিষেকের অপেক্ষা এই তিনজনের।

সিরিজের হোয়াইটওয়াশ এড়াতে শেষ ম্যাচে ভালো ক্রিকেটার খেলার আশ্বাস দিলেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ব্রান্ডন কিং, 'প্রথম দুই ম্যাচে আমাদের ব্যাটিং ভালো হলেও বোলিং ভালো হয়নি। দুই ম্যাচেই অস্ট্রেলিয়ার ২'শর বেশি রান করেছে। আমরাও ব্যাটিংয়ে ২'শর বেশি রান করেছি, কিন্তু জিততে পারিনি। বোলারদের আরও ভালো করতে হবে। তাহলে ব্যাটারদের রান তাড়া করা সহজ হবে।'

এখন পর্যন্ত টি২০তে ২১বার মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ। এর মধ্যে অস্ট্রেলিয়া ১১টি এবং ওয়েস্ট ইন্ডিজ ১০টি ম্যাচে জিতেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে