সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ইউরোপার আশা বাঁচিয়ে রাখল চেলসি

ক্রীড়া ডেস্ক
  ১৩ মার্চ ২০২৪, ০০:০০
ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে গোলের পর উচ্ছ্বসিত চেলসির খেলোয়াড়রা -ওয়েবসাইট

ইংলিশ প্রিমিয়ার লিগে সোমবার রাতে রোমাঞ্চকর এক জয় পেয়েছে চেলসি। নিউক্যাসল ইউনাইটেডকে ৩-২ গোলে হারিয়েছে তারা। এ দিনের এই জয়ে আগামী মৌসুমে ইউরোপিয়ান ফুটবলে খেলার আশাটুকু বাঁচিয়ে রাখল চেলসি। নিজেদের ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে স্বাগতিকদের জয় নিশ্চিত করেন নিকোলাস জনসন, কোল পালমার ও মিখাইলো মাড্রিকের গোলে। এই জয় সত্ত্বেও চেলসি ২৭ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের ১১তম স্থানেই রয়েছে। তবে সপ্তম স্থানে থাকা ওয়েস্টহ্যামের সঙ্গে পয়েন্টের ব্যবধান চারে নামিয়ে এনেছে বস্নুজরা। এই স্থানে থাকতে পারলে অন্তত ইউরোপা কনফারেন্স লিগে খেলা নিশ্চিত হবে চেলসির।

এদিকে মৌসুমের ১২তম পরাজয়ে ম্যাগপাইরা চেলসির থেকে এক পয়েন্ট এগিয়ে ১০ম স্থানে রয়েছে। এই পরাজয়ে নিউক্যাসল বস এডি হোয়ের ওপর চাপ আরও বাড়ল। গত আসরে ২০ বছরের মধ্যে প্রথম চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করা সৌদি মালিকানাধীন নিউক্যাসল এবার নিজেদের প্রমাণে ব্যর্থ হয়েছে। যদিও চেলসি বস মাউরিসিও পোচেত্তিনো নিজেদের সমর্থকদের চাপের মধ্যে রয়েছে। বিশেষ করে গত সপ্তাহে ব্রেন্টফোর্ডের সঙ্গে ২-২ গোলের ড্রয়ের ম্যাচটির পর আর্জেন্টাইন এই কোচের ছাঁটাইয়ে সরব হয়ে ওঠে চেলসি সমর্থকরা। চেলসিতে প্রথম মেয়াদের সময়টা মোটেই ভালো যাচ্ছে না টটেনহ্যামের সাবেক এই বসের। তার মধ্যে গত মাসে লিভারপুলের কাছে লিগ কাপের ফাইনালে বড় পরাজয়ে হতাশা আরও বেড়েছে। কিন্তু বেশকিছু তরুণ খেলোয়াড়কে দলে ভেড়ানোর সাহসী সিদ্ধান্তের কারণে পোচেত্তিনো প্রশংসিত হয়েছেন। ভবিষ্যতের কথা চিন্তা করে চেলসিকে এই খেলোয়াড়রা নিঃসন্দেহে দীর্ঘমেয়াদে সেবা দিতে পারবেন।

চেলসির হয়ে প্রথম মৌসুমে এ নিয়ে জ্যাকসন ১২ গোল করলেন। ছয় মিনিটে পালমারের শটে ফ্লিক করে তিনি বল জালে জড়ান। যদিও প্রথমার্ধের বাকি সময়টা নিউক্যাসলই আধিপত্য দেখিয়েছে। এটি অবশ্য এবারের মৌসুমে চেলসির জন্য নিয়মিত ঘটনা। ৩৬ মিনিটে অ্যান্থনি গর্ডন ইনজুরিতে পড়ে মাঠ ছাড়লে নিউক্যাসলের দুর্ভাগ্যের শুরু হয়। যদিও বিরতির দুই মিনিট আগে আলেক্সান্দার ইসাক দারুন ফিনিশিংয়ে নিউক্যাসলকে সমতায় ফিরিয়েছেন।

এবারের মৌসুমে প্রায় পুরোটা সময় যে কয়জন নতুন খেলোয়াড়ের ওপর চেলসি ভরসা করেছে, তাদের মধ্যে পালমার অন্যতম। ইংলিশ এই তরুণ মিডফিল্ডার ৫৭ মিনিটে অসাধারন গোলে চেলসিকে আবারও এগিয়ে দেন। এনজো ফার্নান্দেজের ক্রসে শক্তিশালী শটে পালমার ইংলিশ প্রিমিয়ার লিগ মৌসুমের ১১তম গোল পূরণ করেন। মাত্র এক বছর আগে ৮৮ মিলিয়ন পাউন্ডে চেলসিতে যোগ দেওয়া মাড্রিক বেশ কয়েকজন কোচের জন্যই হতাশার কারণ হয়ে দাঁড়িয়েছিলেন। এই ইউক্রেনিয়ান অবশ্য কাল হতাশ করেননি। নিউক্যাসল রক্ষনভাগকে ফাঁকি দিয়ে বস্নুজদের হয়ে ৪৬ ম্যাচে ষষ্ঠ গোল করেন মাড্রিক। ম্যাচের একেবারে শেষ মিনিটে জ্যাকব মার্ফি কোনাকুনি শটে স্বাগতিকদের হয়ে এক গোল পরিশোধ করেন। কিন্তু তখন আর ম্যাচে ফিরে আসার কোনো সময় ছিল না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে