সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

টাইব্রেকারে হেরে বাদ রোনালদোরা

ক্রীড়া ডেস্ক
  ১৩ মার্চ ২০২৪, ০০:০০

অদ্ভুত এক ম্যাচ কাটালেন ক্রিশ্চিয়ানো রোনালদো। গোলকিপারের একদম সামনে থেকে সহজতম এক সুযোগ হাতছাড়া করলেন তিনি। ঠিক পরেই আবার গোল করে জাগিয়ে তুললেন জয়ের আশা। পরে টাইব্রেকারেও বল পাঠালেন জালে। কিন্তু ম্যাচ শেষে তার চোখের কোণে তবু জলের ফোটা। তার দলের জন্যও যে ম্যাচটি গেল একইরকম! খাদের কিনারা থেকে দারুণভাবে ঘুরে দাঁড়ালেও শেষ রক্ষা হলো না আল নাস্‌?রের।

এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উত্তেজনাপূর্ণ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল আইনের কাছে টাইব্রেকারে ৩-১ গোলে হেরে ছিটকে গেছে রোনালদোর আল নাস্‌?র। শেষ আটের প্রথম লেগে ১-০ গোলে জিতে এগিয়ে থাকা আল আইন সোমবার দ্বিতীয় লেগে এক পর্যায়ে এগিয়ে যায় ২-০ গোলে। দুই লেগ মিলিয়ে তখন তারা ৩-০ ব্যবধানে এগিয়ে। কিন্তু সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে তিন গোল করে আল নাস্‌?র। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

আর সেখানে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আল নাস্‌?রের আয়মান ইয়াহিয়া। ১০ জনের দলের বিপক্ষে আবার গোল করে এগিয়ে যায় আল আইন। কিন্তু শেষ সময়ে গোল করেন রোনালদা। আল নাস্‌র ম্যাচ জিতে নেয় ৪-৩ ব্যবধানে, কিন্তু দুই লেগ মিলিয়ে লড়াই শেষ হয় ৪-৪ সমতায়। এরপর টাইব্রেকার। সেখানে রোনালদো ছাড়া গোল করতে পারেননি আল নাস্‌রের আর কেউ। ৩-১ ব্যবধানে জিতে সেমিফাইনালে পা রাখে আল আইন।

পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয়েছেন আল নাসরের বিদেশি রিক্রুট মিরোস্স্নাভ ব্রোজোভিচ, অ্যালেক্স তেলেস ও ওতাভিও। শুটআউটের আগে থ্রিলারে পরিণত হয়েছিল দুই দলের ম্যাচ। আল আওয়াল পার্কে সাত গোলের ম্যাচে কী ছিল না? লাল কার্ডের ঘটনাও ঘটেছে। প্রথম লেগে এগিয়ে থাকার সুবাদে আল আইন একই ছন্দে খেলার চেষ্টা করে দ্বিতীয় লেগে। ২৮ মিনিটে তাদের এগিয়ে দিয়েছিলেন প্রথম লেগের স্কোরার রাহিমি। ৪৫ মিনিটে ব্যবধান বাড়িয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে অবদানও রাখেন তিনি। কিন্তু প্রথমার্ধের ইনজুরি টাইামের পঞ্চম মিনিটে আব্দুল রাহমান ঘারিবের গোল আল নাসরকে ম্যাচে ফিরিয়েছে। ৬ মিনিট বাদে ওতাভিওর লো ড্রাইভে খালেদ এইসা আত্মঘাতী গোল করলে স্কোর ২-২ করে আল নাসর। নির্ধারিত সময়ের ১৮ মিনিট আগে তেলেসের গোলে দুই লেগ মিলে সমতাও ফেরায় তারা।

তার পর ম্যাচটা অতিরিক্ত সময়ে গড়ালে চাপটা আরও বাড়ে রোনালদোদের ওপর। অতিরিক্ত সময়ের অষ্টম মিনিটে বিপজ্জনক ফাউলে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আল নাসরের আইমান ইয়াহিয়া। মিনিট বাদে আল শামসি গোল করে ভেবেছিলেন জয় বুঝি পেয়েই যাচ্ছে আল আইন! কিন্তু দুই মিনিট পর পেনাল্টি থেকে রোনালদো গোল করলে ম্যাচ চলে যায় পেনাল্টি শুটআউটে। দুর্ভাগ্য সেখানেই কপাল পুড়েছে তাদের। আল নাসরের চার পেনাল্টির মধ্যে একমাত্র রোনালদোই স্কোর করতে পেরেছিলেন। সেমির টিকিট কাটা আল আইন ২০১৬ সালের পর প্রথমবার শেষ চারের টিকিট কেটেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে