সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

অনেক দিন পর দলে ফিরলেন রশিদ

ক্রীড়া ডেস্ক
  ১৫ মার্চ ২০২৪, ০০:০০

পিঠের অস্ত্রোপচারের পর দীর্ঘদিন মাঠের বাইরে থাকা রশিদ খানকে অবশেষে পাচ্ছে আফগানিস্তান। আয়ারল্যান্ডের বিপক্ষে টি২০ সিরিজের দলে তারকা এই লেগ স্পিনারকে রেখেছে তারা। তিন ম্যাচের সিরিজটির জন্য বুধবার ১৫ জনের দল দেয় আফগানরা। নিয়মিত অধিনায়ক রাশিদ ছাড়াও চোট কাটিয়ে দলে ফিরেছেন রহস্য স্পিনার মুজিব উর রহমান।

গত ওয়ানডে বিশ্বকাপের পর থেকে কোনো ধরনের ক্রিকেটই খেলেননি রশিদ। ওই চোটের জন্য নভেম্বরে শল্যবিদের ছুরি-কাঁচির নিচে যেতে হয় তাকে। এরপর গত জানুয়ারিতে ভারতের বিপক্ষে টি২০ সিরিজ দিয়ে দলে ফিরলেও কোনো ম্যাচ তিনি খেলতে পারেননি।

আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টের পর ওয়ানডে দলেও রাখা হয়নি তাকে পুরোপুরি সেরে না ওঠায়। অবশেষে টি২০ দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে যাচ্ছেন রশিদ। ওয়ানডে অভিষেকে আলো ছড়িয়ে টি২০ দলেও জায়গা করে নিয়েছেন ১৯ বছর বয়সি বাঁহাতি স্পিনার নানগেয়ালিয়া খারোটে। টি২০ দলে আরেক নতুন মুখ পেস বোলিং অলরাউন্ডার ইজাজ আহমাদ। আইরিশদের সঙ্গে একমাত্র টেস্টটি হারলেও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জিতে নেয় আফগানিস্তান ২-০ ব্যবধানে। একটি ম্যাচ হয় পরিত্যক্ত। দুই দলের টি২০ সিরিজটি শুরু শুক্রবার। পরের দুই ম্যাচ রোববার ও সোমবার। তিনটি ম্যাচই হবে শারজাহতে।

আফগানিস্তান টি২০ দল : রশিদ খান (অধিনায়ক), ইব্রাহিম জাদরান, রহমানউলস্নাহ গুরবাজ, সেদিকউলস্নাহ আটাল, ইজাজ আহমাদজাই, ইসহাক রাহিমি, মোহাম্মদ নবি, নানগেয়ালিয়া খারোটে, আজমতউলস্নাহ ওমারজাই, নুর আহমেদ, মুজিব উর রহমান, ওয়াফাদার মোমান্দ, ফরিদ মালিক, নাভিন উল হাক ও ফাজাল হাক ফারুকি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে