সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সেঞ্চুরির দ্বারপ্রান্তে তাসকিন

ক্রীড়া প্রতিবেদক
  ১৫ মার্চ ২০২৪, ০০:০০
তাসকিন আহমেদ

আর মাত্র ২ উইকেট পেলেই বাংলাদেশের অষ্টম বোলার হিসেবে ওয়ানডেতে ১শ' শিকার পূর্ণ করবেন পেসার তাসকিন আহমেদ। এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে আজ শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নামছেন তাসকিন।

সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলংকার বিপক্ষে ৬০ রানে ৩ উইকেট নেন তাসকিন। পারফরমেন্সের ধারাবাহিকতা অব্যাহত রেখে দ্বিতীয় ম্যাচেই ওয়ানডেতে ১শ' উইকেটের ক্লাবে নাম লেখাতে চাইবেন ছন্দে থাকা তাসকিন।

তাসকিনের আগে বাংলাদেশের সাতজন বোলার সাকিব আল হাসান (৩১৭), মাশরাফি বিন মর্তুজা (২৬৯), আব্দুর রাজ্জাক (২০৭), মুস্তাফিজুর রহমান (১৬২), রুবেল হোসেন (১২৯), মোহাম্মদ রফিক (১১৯) এবং মেহেদি হাসান মিরাজ (১০৩) ওয়ানডেতে ১শ' উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেছেন।

২০১৪ সালে মিরপুরে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় তাসকিনের। অভিষেক ম্যাচেই ৮ ওভারে ২৮ রানে ৫ উইকেট নিয়েছিলেন তিনি। এরপর বাংলাদেশ দলের পেস আক্রমণের অন্যতম ভরসা হয়ে ওঠেন তাসকিন। ৭১ ম্যাচে এখন পর্যন্ত ৯৮ উইকেট শিকার করেছেন এই ডান-হাতি পেসার। অভিষেক ম্যাচে বোলিং ফিগারই তার ক্যারিয়ার সেরা পারফরমেন্স। ক্যারিয়ারে এ পর্যন্ত ইনিংসে মোট চারবার ৪ উইকেট ও দু'বার ৫ উইকেট করে শিকার করেছেন তাসকিন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে