রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ঢাকায় অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল

ক্রীড়া প্রতিবেদক
  ১৮ মার্চ ২০২৪, ০০:০০
শনিবার মধ্যরাতে ঢাকায় পৌঁছেছে অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দল -ওয়েবসাইট

চলতি বছরেই বাংলাদেশের মাটিতে গড়াবে আইসিসি নারী টি২০ বিশ্বকাপ। আসন্ন বৈশ্বিক টুর্নামেন্টের প্রস্তুতি সারতে দুই ফরম্যাটের সিরিজ খেলতে ঢাকায় পৌঁছেছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। শনিবার মধ্যরাতে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখে অস্ট্রেলিয়া নারী দলের একটি অংশ। এই সিরিজে সফরকারীরা তিনটি করে ওয়ানডে এবং টি২০ খেলবে। জানা গেছে, ওয়ানডে ও টি২০ সিরিজের সবগুলো ম্যাচই মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

আগামী সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশের মাটিতে বসবে মেয়েদের টি২০ বিশ্বকাপ আসর। সে কারণে টাইগ্রেসদের বিপক্ষে এই সিরিজকে বেশ গুরুত্বের সঙ্গে দেখছে অস্ট্রেলিয়া। বাংলাদেশ-অস্ট্রেলিয়ার আসন্ন এই ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচ ২০২২-২৫ আইসিসি ওমেন্স চ্যাম্পিয়নশিপের অংশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। প্রথম ওয়ানডে মাঠে গড়াবে আগামী ২১ মার্চ। পরবর্তী দুই ম্যাচ হবে ২৪ ও ২৭ মার্চ। তিনটি ওয়ানডেই শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৯টায়। এছাড়া ওয়ানডে শেষেই তিন ম্যাচের টি২০ সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজটি শুরু হবে ৩১ মার্চ থেকে। পরবর্তী দুই টি২০ হবে ২ ও ৪ এপ্রিল। টি২০ ম্যাচ শুরু হবে দুপুর ১২টা থেকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড : নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, ফারজানা হক পিংকি, মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারী, স্বর্ণা আক্তার, রিতু মনি, রাবেয়া খান, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, দিশা বিশ্বাস, সুমাইয়া আক্তার, নিশিতা আক্তার নিশি ও ফারজানা হক লিজা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে