রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

জাতীয় দলের পর ডিপিএলেও ব্যর্থ লিটন

ক্রীড়া প্রতিবেদক
  ১৮ মার্চ ২০২৪, ০০:০০
ডিপিএলে আবাহনীর হয়ে খেলতে নেমে ৫ রান করেন লিটন দাস -ওয়েবসাইট

অফ ফর্মের কারণে একদিন আগেই জাতীয় দল থেকে বাদ পড়েছেন ওপেনার লিটন দাস। ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডের স্কোয়াডে জায়গা হয়নি তার। নতুন বলে অধারাবাহিক হওয়ার কারণেই ৫০ ওভারের সংস্করণে নির্বাচকদের আস্থা হারিয়েছেন তিনি। দল থেকে বাদ পড়ার পরই ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ফিরেছেন ক্ল্যাসিক এই ব্যাটার। তবে ঘরোয়া এই টুর্নামেন্টেও ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেননি উইকেটকিপার এই ব্যাটার।

রোববার বিকেএসপির মাঠে প্রিমিয়ার লিগের ম্যাচে শাইন পুকুরের মুখোমুখি হয় আবাহনী। প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৬৯ রানে অলআউট হয় শাইনপুকুর। জবাবে আবাহনীর হয়ে ওপেনিংয়ে নামেন নাঈম শেখ ও সাব্বির হোসেন। তবে ১১ বলে ১৫ রান করে প্যাভিলিয়নে ফেরেন সাব্বির। এরপর ক্রিজে নামেন লিটন। ওয়ান-ডাউনে ব্যাট করতে নেমে জাতীয় দল থেকে সদ্য বাদ পড়া উইকেটরক্ষক এই ব্যাটারকে শুরু থেকেই রীতিমতো সংগ্রাম করতে হয়েছে। আরাফাত সানির বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে মোটে ৫ রান। এদিন ওপেনিং না করে তিন নম্বরে ব্যাট করতে নেমেছিলেন। তাতেও ব্যর্থ লিটন দাস।

আগামী ২২ মার্চ থেকে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার টেস্ট সিরিজ। সেই সিরিজের আগে ডিপিএল-ই নিজেকে প্রমাণের সুযোগ লিটনের। কিন্তু সেখানেও সফল হতে পারলেন না ডানহাতি এই ব্যাটার।

গত শনিবারই জাতীয় দলের প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু জানিয়েছেন, নতুন বলে খুবই অধারাবাহিক হওয়ার কারণে আমরা লিটন দাসকে এই স্কোয়াডের সঙ্গে আর রাখছি না।' তার পরিবর্তে যোগ দেন মিডল অর্ডারের জাকের আলী। লিটনের বাদ পড়া এবং জাকেরের দলে প্রবেশের বিষয়ে কোচ-অধিনায়কের মতামত নিয়েছেন বলে জানান গাজী আশরাফ লিপু। এরপরেই লিটন চলে আসেন আবাহনী শিবিরে। কিন্তু ফর্ম ফিরে পাওয়ার লক্ষ্যে লিটনের নতুন যাত্রাও খুব একটা সুখকর হলো না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে