শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

জরিমানা হতে পারে বাংলাদেশের!

ক্রীড়া প্রতিবেদক
  ২২ মার্চ ২০২৪, ০০:০০
জরিমানা হতে পারে বাংলাদেশের!

আন্তর্জাতিক ম্যাচ বা টুর্নামেন্ট শুরুর আগের দিন ২৩ জনের চূড়ান্ত স্কোয়াড দিতে হয়। বিশ্বকাপ ও এশিয়ান কাপ যৌথ বাছাইয়ে বৃহস্পতিবার ম্যাচের আগে নির্ধারিত সময়ের মধ্যে চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করতে পারেনি বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। নির্দিষ্ট সময় দল দিতে ব্যর্থ হওয়ায় ম্যাচ কমিশনার চাইলে বাংলাদেশ দলকে জরিমানা করতে পারেন। 

বুধবার অনুষ্ঠিত ম্যাচ সমন্বয় সভাতেও ২৩ জনের নাম দিতে পারেননি বাংলাদেশের কোচ। ফিলিস্তিন ম্যাচের জন্য ক্যাবরেরা ২৮ জনের প্রাথমিক স্কোয়াড ডেকেছিলেন। ২০ দিন ২৮ জনকে অনুশীলন করিয়েও পাঁচজন খেলোয়াড় বাদ দিয়ে নির্ধারিত সময়ে চূড়ান্ত স্কোয়াড দিতে পারেননি। কার্ড জটিলতায় মিডফিল্ডার সোহেল রানা বৃহস্পতিবার ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামতে পারবেন না সেটা আগেই জানা ছিল। দলের সঙ্গে রয়েছেন চারজন গোলরক্ষক। স্বাভাবিকভাবেই একজন বাদ পড়বেন। এই দুই জনের পাশাপাশি আরও তিনজন বাদ দিতেই কোচের গলদঘর্ম। কোচের এমন আচরণে অসন্তোষ বাফুফেতে। 

\হএদিকে বাংলাদেশ-ফিলিস্তিন ম্যাচের সুযোগ কাজে লাগিয়ে ফিলিস্তিনের জন্য সহযোগিতার হাত বাড়াচ্ছে টি স্পোর্টস। বিশ্বকাপ বাছাই পর্বে বাংলাদেশ-ফিলিস্তিনের দুটি ম্যাচ দেখতে তাদের অ্যাপসে যারা সাবস্ক্রিপশন করবেন, তাদের কাছ থেকে পাওয়া টাকা যাবে ফিলিস্তিনে। টি স্পোর্টস তাদের ফেসবুক পেজে এই ঘোষণা দিয়েছে, 'বাংলাদেশ-ফিলিস্তিন বিশ্বকাপ বাছাইয়ের ২ ম্যাচে টি স্পোর্টস অ্যাপ থেকে উপার্জিত সমুদয় অর্থ যাবে ফিলিস্তিনের নিপীড়িত মানুষের কাছে।'

বিশ্বকাপ বাছাই পর্বে বাংলাদেশ খেলছে 'আই'গ্রম্নপে। এই গ্রম্নপের অন্য দলগুলো হলো ফিলিস্তিন, অস্ট্রেলিয়া ও লেবানন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে