সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

দুই কিলোমিটার দৌড়াতে গিয়ে বিপদে আজম খান

ক্রীড়া ডেস্ক
  ২৯ মার্চ ২০২৪, ০০:০০

ফিটনেস ঠিক করতে ২৯ ক্রিকেটারকে সেনাবাহিনীর ট্রেনিংয়ে পাঠিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এ তালিকায় ছিলেন স্থুল শরীরের উইকেটরক্ষক-ব্যাটার আজম খানও।

পাকিস্তানের কাকুল একাডেমিতে বুধবার থেকে দেশটির ক্রিকেটারের শুরু হয়েছে সেনাবাহিনী ট্রেনিং। যার দ্বিতীয় দিনে ক্রিকেটারদের দুই কিলোমিটার দৌড়াতে বলা হয়। এর জন্য সময় দেওয়া হয় ২০ মিনিট। সেই দৌড়ে গিয়েই বিপদে পড়েছেন আজম খান।

ওজন বেশি হওয়ার কারণেই মূলত নির্ধারিত পথ পাড়ি দিতে পারেননি বিশাল দেহির আজম। শেষ পর্যন্ত দেড় কিলোমিটার গিয়ে দৌড় বন্ধ করে দেন এই ক্রিকেটার।

আজম খান না পারলেও অন্যরা বেশ ভালোভাবেই নির্ধারিত দুই কিলোমিটার পথ অতিক্রম করেছেন। এর মধ্যে সবচেয়ে কম সময়ে দৌড়ে সবাইকে চমকে দিয়েছেন ইরফানউলস্নাহ খান নিয়াজি। ৬ মিনিট ৪৭ সেকেন্ডে এই পথ অতিক্রম করেন তিনি।

এ ছাড়া মোহাম্মদ রিজওয়ান সেনাবাহিনীর দেওয়া টাস্ক শেষ করেছেন ৮ মিনিট ২৬ সেকেন্ডে। মোহাম্মদ হারিস, নাসিম শাহ, হাসিবুলস্নাহ ও মোহাম্মদ ওয়াসিমের সময় লেগেছে ৮ মিনিট ২৭ সেকেন্ড। তাদের চেয়ে ১০ সেকেন্ড বেশি সময় নিয়েছেন পেসার শাহিন শাহ আফ্রিদি। তার সময় লেগেছে ৮ মিনিট ৩৭ সেকেন্ডে।

দীর্ঘদিন পর অবসর ভেঙে ফেরা মোহাম্মদ আমির দুই কিলোমিটার পথ অতিক্রম করেছেন ৯ মিনিট ৩০ সেকেন্ডে। অবশ্য এই দৌড়ে ছিলেন না বাবর আজম। তিনি ওমরাহ পালন করতে বর্তমানে সৌদি আরবে অবস্থান করছেন। বৃহস্পতিবার দলের সঙ্গে ট্রেনিংয়ে যোগ দেওয়ার কথা রয়েছে সাবেক এই অধিনায়কের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে