মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

দাপুটে ম্যানসিটি, শীর্ষে আর্সেনাল

ক্রীড়া ডেস্ক
  ০৮ এপ্রিল ২০২৪, ০০:০০
দাপুটে ম্যানসিটি, শীর্ষে আর্সেনাল

এক ম্যাচের বিশ্রাম পেয়ে যেন আরও তরতাজা ও উজ্জীবিত হয়ে উঠেছেন কেভিন ডিব্রম্নইন। মাঠে নেমে তার প্রমাণও দিলেন তিনি। দুটি গোল করার পাশাপাশি সতীর্থের গোলে রাখলেন অবদান। শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ক্রিস্টাল প্যালেসকে ৪-২ গোলে উড়িয়ে লিগ শিরোপার লড়াইয়ে নিজেদের অবস্থান মজবুত করল ম্যানচেস্টার সিটি। তাদের অন্য দুই গোলদাতা হলে রিকো লুইস ও আর্লিং হাল্যান্ড।

অপর দিকে ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপার ত্রিমুখী লড়াইয়ে নিজেদের সুবিধাজনক স্থানে নিয়ে গেল আর্সেনাল। শনিবার রাতে ব্রাইটনকে ৩-০ গোলে বিধ্বস্ত করে টেবিলের শীর্ষে ফিরেছে তারা। অথচ আগের ম্যাচ জিতে তাদের টপকেই ম্যানসিটি দুইয়ে উঠেছিল। আর্সেনাল নেমে যায় তিন নম্বরে। তার পর দুর্দান্ত এক জয়ে গানাররা জানিয়ে দিল, তারা মোটেই ছেড়ে কথা বলছে না। সর্বশেষ ১১ ম্যাচে ১০তম জয়ে আর্সেনাল ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে। আর্সেনাল খেলেছে ৩১টি ম্যাচ। তবে এক ম্যাচ কম খেলা লিভারপুল ৭০ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। আর সমান ম্যাচে সমান পয়েন্টে গোল ব্যবধানে পিছিয়ে তিনে ম্যানসিটি। তবে বাকি দুই দলের চেয়ে শ্রেয়তর গোল ব্যবধানে এগিয়ে আছে আর্সেনাল। ৪৩ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে আছে ব্রাইটন।

সেপ্টেম্বরের পর সব প্রতিযোগিতা মিলিয়ে ঘরের মাঠে ১৪ ম্যাচে একটিও হার ছিল না ব্রাইটনের। এদিনও তাদের শুরুটা ছিল দাপুটে! কিন্তু ওই ১৪ ম্যাচে আর্সেনালের মতো মানসম্পন্ন দলের মুখোমুখি হয়নি তারা। যার প্রমাণ তারা পেয়ে যায় সময়ের সঙ্গে সঙ্গেই। ৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন সাকা। তার পর সময় যত গড়িয়েছে ব্রাইটনের ওপর ত্রাস ছড়িয়েছে। তাতে সাফল্যও মেলে ৬২ মিনিটে। জর্জিনোর কাট ব্যাক থেকে ক্লোজ রেঞ্জের শটে গোল করে স্কোর লাইন ২-০ করেছেন কাই হাভের্টজ। তার পর কফিনের শেষ পেরেকটি ঠুকেছেন বদলি হয়ে নামা সাবেক ব্রাইটন খেলোয়াড় ট্রোসার্ড। আগস্টের পর লিগে ঘরের মাঠে এটি ব্রাইটনের প্রথম হার।

এদিকে শিরোপা ধরে রাখার লড়াইয়ে বাকি আট রাউন্ডে ম্যানসিটির সামনে কোনোরকম পা হড়কানোর সুযোগ নেই, তাই ঝুঁকি এড়াতে আগের ম্যাচে বিশ্রামে থাকা ডি ব্রম্নইন, হলান্ড ও জন স্টোন্সকে ফিরিয়ে শুরুর একাদশ সাজান কোচ। তবে শুরুটা একেবারেই ভালো হয়নি শিরোপাধারীদের, তৃতীয় মিনিটেই যে গোল খেয়ে বসে তারা। সতীর্থের রক্ষণচেরা থ্রম্ন পাস ধরে বক্সে ঢুকে দারুণ শটে প্যালেসকে এগিয়ে নেন জঁ্য-ফিলিপ মাতেতা। চমৎকার এক গোলে ১০ মিনিট পরই সমতা টানেন ডি ব্রম্নইন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে