মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

নাহিদের গতির ঝড় রিশাদের ঘূর্ণি জাদু

ক্রীড়া প্রতিবেদক
  ০৮ এপ্রিল ২০২৪, ০০:০০
ডিপিএলে রোববার সমান চারটি করে উইকেট নিয়েছেন শাইনপুকুরের নাহিদ রানা ও রিশাদ হোসেন -সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে রোববার বড় জয় পেয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। গাজী গ্রম্ন ক্রিকেটার্সকে হারানোর ম্যাচে সমান চারটি করে উইকেট নিয়েছেন রিশাদ হোসেন ও নাহিদ রানা।

রোববার সুর্যের দেখা মেলেনি বললেই চলে। ঝরেছে বৃষ্টি। মিরপুর শেরেবাংলায় জ্বলেছে ফ্লাডলাইটও। এমন ম্যাচে গতির ঝড় তুলেছেন নাহিদা রানা, ঘূর্ণি জাদুতে প্রতিপক্ষকে দিশেহারা করেছেন রিশাদ হোসেন। তাতে গাজী গ্রম্নপ ক্রিকেটার্সের বিপক্ষে বড় জয় পেয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

বৃষ্টির কারণে ওভার কমে যায় সাতটি। টস হেরে ব্যাটিং করতে নেমে শাইনপুকুর ৪৩ ওভারে আট উইকেটে ২৪২ রান করে। তাড়া করতে নেমে নাহিদ-রিশাদের তোপে ৩৫ ওভারে মাত্র ১৬১ রানে অলআউট হয় গাজী। ৮০ রানে জিতে হাসি মুখে মাঠ ছাড়ে শাইনপুকুর। ৯ ম্যাচে এটি তাদের ষষ্ঠ জয়। অন্যদিকে সমান ম্যাচে গাজীর এটি চতুর্থ হার।

নাহিদ ৯ ওভারে ৩৮ রান দিয়ে নেন চার উইকেট। তার হাতে ওঠে ম্যাচসেরার পুরস্কার। সাত ওভারে সমান উইকেট নেন রিশাদ। দুজনে ম্যাচ শেষ করে দেন। একটি করে উইকেট নেন আরাফাত সানি ও হাসান মুরাদ।

গাজীর হয়ে সর্বোচ্চ ৩৩ রান করেন সাব্বির হোসেন। ২০ রান আসে মঈন খানের ব্যাট থেকে। আর কেউ এর বেশি করতে পারেননি। পাঁচ ব্যাটার আউট হয়েছেন দুই অঙ্ক ছোঁয়ার আগে।

এর আগে ইরফান শুক্কুর ও খালিদ হাসানের ফিফটিতে চ্যালেঞ্জিং স্কোর ছুড়ে শাইনপুকুর। সর্বোচ্চ ৮৪ রান আসে শুক্কুরের ব্যাট থেকে। ৭৫ বলে আটটি চার ও দুটি ছয়ে এই রান করেন তিনি।

৬৩ রান আসে খালিদের ব্যাট থেকে। তবে তার ইনিংস ছিল ধীরগতির। বল হজম করেন ৯৯টি। পাঁচটি চার ও একটি ছয়ে এই রান করেন তিনি। এ ছাড়া জিসান আলম করেন ২০ রান। গাজীর হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন রুয়েল মিয়া। দুটি করে উইকেট নেন আব্দুল গাফফার-মঈন খান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে