বুধবার, ০১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ফিফার কল্যাণে বেতনের নিশ্চয়তা মিলল নারী ফুটবলারদের

ক্রীড়া প্রতিবেদক
  ০৮ এপ্রিল ২০২৪, ০০:০০
ফিফার কল্যাণে বেতনের নিশ্চয়তা মিলল নারী ফুটবলারদের

চারদিকে নারী ফুটবলের জয়জয়কার থাকলেও নিয়মিত বেতন পান না তারা। বাংলাদেশ ফুটবলে বর্তমানে সবচেয়ে বড় বিজ্ঞাপন নারী ফুটবলারদের সাফল্য। তবে তাদের বেতন পরিশোধ করতেই হিমশিম খেতে হয় ফেডারেশনকে। এবার ঈদের ছুটিতেও খালি হাতে যেতে হয়েছে নারী ফুটবলারদের। বেতন পাননি ফেডারেশন থেকে।

চলতি বছর সর্বশেষ ফেব্রম্নয়ারি মাসের বেতন পেয়েছেন সাবিনা-মারিয়ারা। সেই হিসাবে বাকি পড়েছে এক মাসের বেতন। তবে এখন থেকে সেই ঝামেলা থেকে মুক্ত বাংলাদেশ ফুটবল ফেডারেশন। থাকবে না বেতন বকেয়া পড়ার শঙ্কা। ফিফার অনুদান থেকে সাবিনাদের বেতন দেওয়ার অনুমতি পেয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

এমনটা আগে করার কোনো সুযোগ ছিল না। অবশেষে সেই ব্যবস্থা করে দিয়েছে ফিফা। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি জানিয়েছে, বাফুফেকে দেওয়া ফিফার বার্ষিক অনুদান থেকে মেয়েদের বেতন দেওয়া যাবে, যেটা আগে দেওয়া যেত না।

আগের চুক্তি অনুযায়ী গত ১ সেপ্টেম্বর থেকে জাতীয় দলের অধিনায়ক সাবিনা খাতুনসহ ১৫ ফুটবলার মাসে পেয়েছেন ৫০ হাজার টাকা করে। ১০ জন পেতেন ৩০ হাজার টাকা, ৪ জন ২০ হাজার ও ২ জনের বেতন ছিল ১৮ হাজার টাকা করে। সব মিলিয়ে ৩১ ফুটবলারের জন্য বেতনের অঙ্ক ছিল মাসে ১১ লাখ টাকার কিছু বেশি। এতদিন সময়মতো বেতন পেতেন না নারী ফুটবলাররা। প্রতি মাসে বকেয়া পড়ত বেতন। তবে ফিফার অনুদান থেকে বেতন দেওয়া যাবে বলে এখন আর নারী ফুটবলারদের বেতন বকেয়া পড়বে না বলে আশা বাফুফের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে