বুধবার, ০১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

পিসিবির সমালোচনায় জাকা আশরাফ

ক্রীড়া ডেস্ক
  ০৮ এপ্রিল ২০২৪, ০০:০০
পিসিবির সমালোচনায় জাকা আশরাফ

এক সিরিজ পরই পাকিস্তানের টি২০ দলের অধিনায়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে শাহিন শাহ আফ্রিদিকে। তার পরিবর্তে বাবর আজমকে ফের ওয়ানডে ও টি২০ দলের অধিনায়ক ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বিষয়টি মোটেও সহজভাবে নেননি পিসিবির সাবেক চেয়ারম্যান জাকা আশরাফ। নিজের নিয়োগ করে যাওয়া অধিনায়ককে কোনো ধরনের কারণ উলেস্নখ করা ছাড়া এভাবে সরিয়ে দেওয়ায় পিসিবির কড়া সমালোচনা করেছেন তিনি।

শনিবার লাহোরে ইফতার অনুষ্ঠানে জাকা আশরাফ বলেন, 'শাহিনকে আরও কিছু সময় দেওয়া উচিত ছিল। আরও অন্তত এক বছর। যাতে এই বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে তার পারফরম্যান্স বিশ্লেষণ করা যেতে পারে।'

এ সময় বিশ্বকাপের পর বাবরের অধিনায়কত্ব ছাড়ার বিষয়েও কথা বলেন জাকা আশরাফ। কেন বাবর নেতৃত্ব ছেড়েছেন তার কারণ জানান সাবেক পিসিবি প্রধান।

জাকা আশরাফ বলেন, 'আমি বাবর আজমকে লাল বলের অধিনায়ক হিসেবে রাখার প্রস্তাব দিয়েছিলাম। কিন্তু সাদা বলের ক্রিকেটের জন্য অন্য একজনকে অধিনায়ক নিয়োগ করতে চেয়েছিলাম। সে (বাবর) প্রতিক্রিয়া জানিয়ে বলেছিল যে, যদি তাকে একটি ফরম্যাটে অধিনায়ক হিসাবে রাখা করা হয়, তাহলে সে সব ফরম্যাটেই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াতে বেশি পছন্দ করে বলে জানায়।'

তিনি আরও বলেন, 'তবে এখন যেহেতু পিসিবি বাবরকে অধিনায়ক হিসেবে ফিরিয়ে এনেছে, আমি জাতীয় দলের জন্য শুভকামনা জানাতে পারি।'

শাহিনের নেতৃত্বে কেবল নিউজিল্যান্ডের বিপক্ষে একটি টি২০ সিরিজ খেলেছে পাকিস্তান। ওই সিরিজ পাকিস্তান হেরেছে ৪-১ ব্যবধানে। এরপরই মূলত, শাহিনকে সরানোর সিদ্ধান্ত নেয় পিসিবি। অবশেষে সাবেক অধিনায়ক বাবরের হাতেই নেতৃত্ব তুলে দেওয়া হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে