মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

এশিয়ান ব্যাডমিন্টন খেলতে চীন গেল বাংলাদেশ দল

ক্রীড়া প্রতিবেদক
  ০৯ এপ্রিল ২০২৪, ০০:০০
এশিয়ান ব্যাডমিন্টন খেলতে চীন গেল বাংলাদেশ দল

এশিয়ান ব্যাডমিন্টন টুর্নামেন্টে অংশ নিচ্ছে বাংলাদেশ দল। সোমবার রাতে চীনের গুয়াংজুগামী ফ্লাইটে ওঠেন শাটলাররা। গুয়াংজু থেকে আজ টুর্নামেন্টের শহর নিনবোতে আরেক ফ্লাইটে রওনা হবে। ৯-১৪ এপ্রিলে চীনে নিনবো শহরে অনুষ্ঠিত হবে এশিয়ান ব্যাডমিন্টনের সবচেয়ে বড় টুর্নামেন্ট।

এই টুর্নামেন্টে এখন প্রতি ইভেন্টের্ যাকিং ও দেশের কোটার ভিত্তিতে ৪০ জন আমন্ত্রণ পায়। বাংলাদেশের চারজন পুরুষ ও দুইজন নারী শাটলার এই টুর্নামেন্টে অংশগ্রহণ করলেওর্ যাংকিংয়ের জন্য কেউ একাধিক ইভেন্টে খেলতে পারবেন না।

বাংলাদেশ দলের ম্যানেজার ও কোচ উভয় ভূমিকায় রয়েছেন ওয়াহিদুজ্জামান রাজু। তিনি দেশ ছাড়ার আগে বলেন, 'সাম্প্রতিক সময়ে আমরা শ্রীলংকায় টুর্নামেন্ট খেলায় খেলোয়াড় ও আমাদের দেশেরর্ যাংকিং বেড়েছে। তাই প্রতিটি ইভেন্টে আমরা অংশগ্রহণ করতে পারছি। আমাদেরর্ যাংকিং আরেকটু ভালো হলে একটি ইভেন্টে একাধিক অংশগ্রহণ সম্ভব হতো।'

এশিয়ার সর্বোচ্চ পর্যায়ে ব্যাডমিন্টনে অংশগ্রহণের সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে ফেডারেশন নিয়েছে সপ্তাহ দু'য়েক আগে। কিছুদিন আগে খেলোয়াড় চূড়ান্ত করলেও অনুশীলন সেই অর্থে হয়নি। রমজানের মধ্যে খেলোয়াড়রা নিজেরাই অনুশীলন করেছে। বাংলাদেশের ব্যাডমিন্টনের প্রেক্ষাপটে অবশ্য এটাই স্বাভাবিক ঘটনা।

এশিয়ান ব্যাডমিন্টনে পুরুষ দ্বৈতে খেলবে নাজমুল ও নিশান, মিশ্র দ্বৈতে জুমার ও ঊর্মি, নারী দ্বৈতে নাসিমা ও ঊর্মি। দলীয় ইভেন্টে বাংলাদেশ সরাসরি মূল পর্বে খেলবে। পুরুষ ও নারী এককে আব্দুস সোয়াদ ও নাসিমা খাতুনকে বাছাই খেলতে হবে। মূল পর্বে খেলবে সরাসরি ২৮ জন। ২৯-৪০ অবস্থানে শাটলাররা বাছাইয়ে অংশ নেবেন। এদের মধ্যে চারজন চূড়ান্ত পর্বে অংশ নেবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে