শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

অপরাজিতই থাকল লেভারকুজেন

ক্রীড়া ডেস্ক
  ২৩ এপ্রিল ২০২৪, ০০:০০
অপরাজিতই থাকল লেভারকুজেন

টানা ৪৪ ম্যাচ অপরাজিত গত ১৯ এপ্রিল থেকে ইউরোপের ক্লাব ফুটবলে নতুন রেকর্ড করেছিল বেয়ার লেভারকুজেন। ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের টানা ৪৩ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ভেঙে নতুন ইতিহাস লিখেছিল জার্মান বুন্দেসলিগার ক্লাবটি। কিন্তু রোববার রাতে বুন্দেসলিগার ম্যাচে লেভারকুজেনের সেই রেকর্ডগড়া জয়রথ থেমে যাওয়ার শঙ্কায় পড়েছিল। তবে শেষ পর্যন্ত তাদের থামাতে পারেনি বরুসিয়া ডর্টমুন্ড।

ম্যাচের মূল সময়ে ১-০ গোলে পিছিয়ে থাকার পর অতিরিক্ত সময়ে সপ্তম মিনিটে (৯৭ মিনিটে) ডর্টমুন্ডের সেই গোল শোধ করে দেয় লেভারকুজেন। এতে ১-১ গোলে ড্র করে টানা ৪৫ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড করল জাবি অ্যালানসোর শিষ্যরা। রোববার কঠিন লড়াইয়ের পর ম্যাচের ৮১ মিনিটে আচমকা গোল পেয়ে যায় ডর্টমুন্ড। স্কোর করেন নিকলাস ফুলক্রাগ। আর লেভারকুজেনের হয়ে সেই গোল শোধ করেন জোসিফ স্টেনিসিক। ফ্লোরিয়ান উইর্টজের কর্নার থেকে গোল করেন তিনি।

গত সপ্তাহে ওয়ের্ডার ব্রেমানকে ৫-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো বুন্দেসলিগার শিরোপা জিতেছে লেভারকুজেন। বায়ার্ন মিউনিখের ১১ বছরের রাজত্বের অবসান ঘটিয়ে ১২০ বছর পর বড় কোনো শিরোপা জিতল অ্যালানসোর শিষ্যরা। বর্তমানে ৩০ ম্যাচে টেবিলের শীর্ষে থাকা লেভারকুজেনের পয়েন্ট ৮০। আর অ্যাথলেটিকো মাদ্রিদকে ৫-৪ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে জায়গা নিশ্চিত করা ডর্টমুন্ডের পয়েন্ট সমান ম্যাচে ৫৭। তাদের অবস্থান টেবিলে পঞ্চমস্থানে। একই সমান ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে আছে বায়ার্ন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে