শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

দুবাই এয়ারপোর্টে শুটারদের বন্দিদশা

ক্রীড়া প্রতিবেদক
  ২৩ এপ্রিল ২০২৪, ০০:০০
দুবাই এয়ারপোর্টে শুটারদের বন্দিদশা

ব্রাজিলের রিও ডি জেনোরিওতে প্যারিস অলিম্পিকের জন্য কোটা পেস্নসের লড়াইয়ে অংশ নিয়ে বাংলাদেশের শুটাররা তেমন ভালো করতে পারেননি। তবে দেশে ফিরে আসার সময় তাদের দুর্বিষহ এক অভিজ্ঞতা হয়েছে। দুবাইয়ে আকস্মিক বন্যায় সবকিছু ভজঘট লাগলে সেখানকার এয়ারপোর্টে প্রায় ২৫ ঘণ্টা 'বন্দিদশা' সময় কেটেছে রবিউল-শায়রাদের। এক পর্যায়ে দীর্ঘ অপেক্ষা শেষে বিমানে শনিবার দেশে ফিরেছেন সবাই। রিও থেকে ৬০ ঘণ্টা পর ঢাকায় তারা।

১৮ এপ্রিল রিও ডি জেনোরিও থেকে দুবাই হয়ে ঢাকায় ফেরার কথা ছিল শুটারদের। ট্র্যানজিটের সময় ছিল দেড় ঘণ্টা। দুবাইতে বন্যার কারণে সব ফ্লাইটের সূচি এদিক-সেদিক হয়ে যায়। তাই দুবাইতে নির্ধারিত সময়ের চার ঘণ্টা পর রবিউলদের বিমান অবতরণ করে। এরপর যেন ঢাকাগামী বিমানের বোর্ডিং পাসের জন্য তাদের রীতিমতো 'যুদ্ধ' করতে হয়েছে। সূচি এলোমেলো হয়ে যাওয়ায় সেখানেই ২৫ ঘণ্টা সময় কেটেছে সবার।

এ সময় তিক্ত অভিজ্ঞতা নিতে হয়েছে। বাংলাদেশ দলে খেলেছেন রবিউল ইসলাম, জিদান হোসেন, শায়রা আরেফিন ও জারিফা খানম চৌধুরী। কোচ ছিলেন ইরানের জায়ের রেজাই ও কর্মকর্তা ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক ওয়াইজ।

ইরানের কোচ দুবাই থেকে দেশে ফিরে গেছেন তেমন ভোগান্তি ছাড়াই। তবে বাংলাদেশর শুটার ও কর্মকর্তারা পড়েছিলেন বিপাকে। বোর্ডিং পাসের জন্য লম্বা লাইন ধরেছিলেন অন্যদের সঙ্গে। ঘণ্টার পর ঘণ্টা কোনো সময় দাঁড়িয়ে কিংবা সেখানে শুয়ে-বসে কাটাতে হয়েছে। তারপরও কেউ লাইন ছেড়ে আসেননি। যাতে বোর্ডিং পাস পেতে আর বিলম্ব না হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে