বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

ম্যানইউ-লিভারপুলের হোঁচট

ক্রীড়া ডেস্ক
  ২৯ এপ্রিল ২০২৪, ০০:০০
ম্যানইউ-লিভারপুলের হোঁচট

দুই পক্ষই খেলল আক্রমণাত্মক ফুটবল, পেল অনেক অনেক সুযোগ। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা আর মেলে না। দীর্ঘ প্রচেষ্টার পর শেষ দিকে গিয়ে জালের দেখা পেল ম্যানচেস্টার ইউনাইটেড (ম্যানইউ)। জাগাল জয়ের সম্ভাবনা। তবে, অল্প সময় বাদেই তাদের সেই আশা গুঁড়িয়ে দিল বার্নলি। ওল্ড ট্র্যাফোর্ডে শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানইউ ও বার্নলির মধ্যকার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। আন্থোনির গোলে ম্যানইউ এগিয়ে যাওয়ার পর বার্নলির হয়ে সমতা টানেন ছেকি আমদুনি। শীর্ষ চারে থেকে ম্যানইউ আগামী মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা আগেই ফিকে হয়ে গেছে।

এখন দলটির ইউরোপা লিগের টিকিট পাওয়াটাও পড়তে পারে ঝুঁকির মুখে। ৩৪ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে অ্যাস্টন ভিলা। দুই ম্যাচ কম খেলে ৬০ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে টটেনহ্যাম হটস্পার। ৩৪ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ম্যানইউ। আর ১ পয়েন্ট কম নিয়ে তাদের পরেই আছে নিউক্যাসল ইউনাইটেড। লিগ টেবিলের পাঁচ ও ছয় নম্বর দল খেলবে ইউরোপা লিগে। রাতের অপর ম্যাচে ওয়েস্টহ্যাম ইউনাইটেডের সঙ্গে ২-২ গোলে ড্র করে শিরোপা লড়াইয়ে পিছিয়ে পড়েছে লিভারপুল। ৩৫ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে তারা। আর ৩৩ ম্যাচ থেকে ৭৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। ৩৪ ম্যাচ থেকে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল।

নিজেদের ঘরের মাঠে শুরুটা অবশ্য দারুণ আশা জাগানিয়া করে ম্যানইউ, শুরু থেকেই খেলতে থাকে দারুণ আক্রমণাত্মক ফুটবল। ১৯ মিনিটে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগও পায় তারা; কিন্তু ব্রম্ননো ফার্নান্দেসের কোনাকুনি শট বাধা পায় পোস্টে। প্রতিপক্ষের শুরুর চাপ সামলে পাল্টা আক্রমণ শুরু করে বার্নলি। প্রতিপক্ষের রক্ষণ ভেঙে তারা তৈরি করতে থাকে দারুণ সব সুযোগ। ৩৮তম আরেকটি প্রতি-আক্রমণে ভীতি ছড়ায় বার্নলি। বল পায়ে বক্সে ঢুকে ওনানাকে একা পেয়েছিলেন ফস্টার; কিন্তু আগুয়ান গোলরক্ষকের নাগালের বাইরে শট নিতে পারেননি দক্ষিণ আফ্রিকার ফরোয়ার্ড।

অসংখ্য সুযোগ নষ্টের পর অবশেষে ৮০তম মিনিটে এগিয়ে যায় ম্যানইউ। প্রতিপক্ষের ভুল পাস নিয়ন্ত্রণে নিয়ে ক্ষিপ্র গতিতে এগিয়ে যান আন্থোনি। বক্সে ঢোকার মুখে প্রতিপক্ষের চ্যালেঞ্জে পড়েই যাচ্ছিলেন, কোনোমতে ভারসাম্য সামলে নিচু শট নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। বল গোলরক্ষককে ফাঁকি দিয়ে গোললাইন পেরিয়ে যেতেই উলস্নাসে ফেটে পড়ে ওল্ড ট্র্যাফোর্ড।

তবে ম্যানইউর উলস্নাস থেমে যেতেও খুব একটা দেরি হয়নি। একটি আক্রমণ রুখতে গিয়ে প্রতিপক্ষের ফরোয়ার্ড আমদুনিকে ফাউল করে বসেন ওনানা। ভিডিও মনিটরে দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে নিজেই ঠান্ডা মাথায় নিচু শটে সমতা টানেন সুইস ফরোয়ার্ড আমদুনি। মরিয়া হয়ে বাকি সময়ে আরও কয়েকটি ভালো আক্রমণ করে ইউনাইটেড। দুই দফায় ভালো সুযোগও তৈরি করে তারা, কিন্তু কেউ পারেননি ব্যবধান গড়ে দিতে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে