রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপে জায়গা করে নিল শ্রীলংকা ও স্কটল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক
  ০৭ মে ২০২৪, ০০:০০
বিশ্বকাপে জায়গা করে নিল শ্রীলংকা ও স্কটল্যান্ড

বাংলাদেশে অনুষ্ঠিতব্য নারী টি২০ বিশ্বকাপের সূচি প্রকাশ পেয়েছে গত রোববার। তবে সেখানে থাকা দু'টি দলের জায়গা ফাঁকা রাখা হয়েছিল। সেই জায়গা দখল করেছে স্কটল্যান্ড ও শ্রীলংকা। এখন এই দুই দল কে কোন গ্রম্নপে খেলবে সেটি নির্ভর করছে ফাইনাল ম্যাচের ফলের ওপরে।

আজ মঙ্গলবার বাছাইপর্বের ফাইনাল ম্যাচে মাঠে নামবে শ্রীলংকা ও স্কটল্যান্ড। এই ম্যাচে জয়ী দল জায়গা করে নেবে 'এ' গ্রম্নপে, আর পরাজিত দল 'বি' গ্রম্নপে।

এবারের টি২০ বিশ্বকাপের চূড়ান্ত পর্বের দু'টি আসনের জন্য লড়াইয়ে নেমেছিল ১০টি দল। গ্রম্নপ পর্ব পেরিয়ে তাদের মধ্য থেকে সেমিফাইনালে জায়গা করে নেয় শ্রীলংকা, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত। সেখানে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় স্কটল্যান্ড। আর শ্রীলংকা স্বাগতিক আরব আমিরাতকে ১৫ রানে হারিয়ে স্কটল্যান্ডের মুখোমুখি হয়েছে।

৩ অক্টোবর দু'টি ম্যাচ দিয়ে শুরু হবে এবারের আসর। ফাইনাল হবে ২০ অক্টোবর। উদ্বোধনী ম্যাচে বিকাল ৩টায় মুখোমুখি হবে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। আর সন্ধ্যা ৭টায় মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ। তবে টাইগ্রেসদের প্রতিপক্ষ এখনো ঠিক হয়নি। কোয়ালিফাই করে আসা দ্বিতীয় দলের বিপক্ষে খেলতে হবে জ্যোতিদের।

মোট ১০টি দল অংশ নেবে এবারের বিশ্বকাপে। দু'টি গ্রম্নপে ভাগ হয়ে ম্যাচ হবে সব মিলিয়ে ২৩টি। বাংলাদেশ রয়েছে 'বি' গ্রম্নপে।

গ্রম্নপ 'এ' তে থাকা দলগুলো : অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও কোয়ালিফায়ার প্রথম দল। গ্রম্নপ 'বি' তে থাকা দলগুলো: দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ ও কোয়ালিফায়ার দ্বিতীয় দল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে