সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

উগান্ডার বিশ্বকাপ দলে ৪৩ বছর বয়সি অলরাউন্ডার

ক্রীড়া ডেস্ক
  ০৮ মে ২০২৪, ০০:০০
উগান্ডার বিশ্বকাপ দলে ৪৩ বছর বয়সি অলরাউন্ডার

প্রথমবারের মতো ক্রিকেটের যে কোনো সংস্করণের বিশ্বকাপে অংশ নিতে যাওয়া উগান্ডা ঘোষণা করেছে স্কোয়াড। সেখানে আছেন ৪৩ বছর বয়সি অলরাউন্ডার ফ্র্যাঙ্ক এনসুবুগা। তিনি ২৫ বছরের বেশি সময় ধরে খেলছেন জাতীয় দলের জার্সিতে। ২০২৪ টি২০ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে উগান্ডা। আফ্রিকা অঞ্চলের বাছাইপর্বে জিম্বাবুয়েকে টপকে ২০ ওভারের ক্রিকেটের বিশ্ব আসরে জায়গা করে নেওয়া দলটিকে নেতৃত্ব দেবেন ব্রায়ান মাসাবা।

১৯৮০ সালে জন্ম নেওয়া অভিজ্ঞ এনসুবুগা ১৯৯৭ সাল থেকে খেলছেন উগান্ডার হয়ে। মাঠে নেমেছেন ৫৪ টি২০তে। ডানহাতি ব্যাটিংয়ে ৯.৮৭ গড়ে ১৫৮ রান করেছেন তিনি। বাঁহাতি স্পিন বোলিংয়ে ১৬.০৩ গড়ে নিয়েছেন ৫৫ উইকেট। আসন্ন বিশ্বকাপের জন্য এখন পর্যন্ত ঘোষিত সব দল মিলিয়ে এনসুবুগাই সবচেয়ে বেশি বয়সি ক্রিকেটার। তিনি পেছনে ফেলেছেন ওমানের মোহাম্মদ নাদিম ও নাসিম খুশিকে। তাদের উভয়েরই বয়স ৪১ বছর।

বিশ্বকাপে 'সি' গ্রম্নপে উগান্ডার সঙ্গে আছে ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও পাপুয়া নিউগিনি। ৪ জুন আফগানদের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে নিজেদের যাত্রা শুরু করবে তারা।

উগান্ডার দল : ব্রায়ান মাসাবা (অধিনায়ক), সাইমন সেসাজি, রজার মুকাসা, কসমস কাইউটা, দিনেশ নাকরানি, ফ্রেড আচেলাম, কেনেথ ওয়াইসওয়া, আলপেশ রামজানি, ফ্র্যাঙ্ক এনসুবুগা, হেনরি সেনিয়োন্ডো, বিলাল হাসান, রবিনসন ওবুইয়া, রিয়াজাত আলি শাহ, জুমা মিয়াইজি ও রোনাক প্যাটেল।

রিজার্ভ খেলোয়াড়: ইনোসেন্ট এমওয়েবেজ ও রোনাল্ড লুটায়া।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে