সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

প্যালেসের কাছে বিধ্বস্ত ম্যানইউ

ক্রীড়া ডেস্ক
  ০৮ মে ২০২৪, ০০:০০
প্যালেসের কাছে বিধ্বস্ত ম্যানইউ

নিজেদের ফুটবল ইতিহাসে সম্ভবত এর চেয়ে আর বড় কোনো লজ্জায় পড়েনি ম্যানচেস্টার ইউনাইটেড (ম্যানইউ)। প্রিমিয়ার লিগের ইতিহাসে এই প্রথম একই মৌসুমে দুই লেগেই ক্রিস্টাল প্যালেসের কাছে হারতে হয়েছে ম্যানইউকে। সোমবার রাতে নিজেদের ঘরের মাঠ সেলহার্স্ট পার্কে ম্যানইউর জালে গুনে গুনে চারবার বল জড়িয়েছে ক্রিস্টাল প্যালেস। এই নিয়ে লিগে সবশেষ ১০ ম্যাচের চারটিতে হারল ম্যানইউ; বাকি ছয় ম্যাচের চারটি ড্র, জিতেছে মাত্র দুটি।

ম্যানইউর পথচলা দিনে দিনে যেন আরও খারাপ হচ্ছে। যার আরেকটি প্রমাণ মিলল সোমবার রাতে। প্রথম পর্বের হারের প্রতিশোধ নেবে কী, উল্টো তারা খেলল ভীষণ সাদামাটা ফুটবল। প্রতিপক্ষের বিবর্ণতার সুযোগে ৪-০ গোলের বড় এক জয় তুলে নিল ক্রিস্টাল প্যালেস। যদিও নিজেদের ঘরের মাঠ সেলহার্স্ট পার্কে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসের উজ্জীবিত ফুটবলের সামনে কোনো প্রতিরোধই গড়তে পারেনি এরিক টেন হাগের দল ম্যানইউ।

এবারের লিগে ম্যানইউর এটা ১৩তম হার। ৩৫ ম্যাচ থেকে ৫৪ পয়েন্ট নিয়ে আট নম্বরে আছে তারা। তাদের সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধান এগিয়ে সপ্তম স্থানে চেলসি। আর ৫৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে নিউক্যাসল ইউনাইটেড। গত সেপ্টেম্বরে প্যালেসের বিপক্ষে ঘরের মাঠে ১-০ গোলে হেরেছিল ম্যানইউ। হারল আবারও। তাদের এমন ছন্নছাড়া পারফরম্যান্সে দারুণ এক কীর্তি গড়ল প্যালেস; এবারই প্রথম প্রিমিয়ার লিগের কোনো আসরে প্রতিযোগিতাটির সফলতম দলটির বিপক্ষে দুই লেগেই জিতল প্যালেস। ৩৬ ম্যাচ থেকে ৪৩ পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে আছে প্যালেস।

দুই অর্ধে দুটি করে গোল করে প্যালেস। ম্যাচের ১২ মিনিটে বক্সের মাঝামাঝি থেকে বাঁ পায়ের শটে দলকে এগিয়ে নেন ফরাসি মিডফিল্ডার ওলিসে। আর ৪০ মিনিটে তারই স্বদেশি ফরোয়ার্ড জঁ্য-ফিলিপে মাতেতার গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় প্যালেস। ৫৮ মিনিটে ইংলিশ ডিফেন্ডার টাইরিক মিচেল ব্যবধান আরও বাড়ালে সফরকারীদের ঘুরে দাঁড়ানোর আশা ফিকে হয়ে যায়। আর আট মিনিট পর দারুণ নৈপুণ্যে নিজের দ্বিতীয় গোলে জয়টা একরকম নিশ্চিতই করে ফেলেন ওলিসে। ডান দিক থেকে বক্সে ঢুকে জোরাল উঁচু শটে গোলটি করেন তিনি। বিব্রতকর এই হারে উয়েফা কনফারেন্স লিগের টিকিট পাওয়ার লড়াইয়েও পিছিয়ে পড়ল এরিক টেন হাগের দল ম্যানইউ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে