মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

কর্মসংস্থান ব্যাংকে নতুন এমডি

নতুনধারা
  ১৬ এপ্রিল ২০২৪, ০০:০০

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের নয় এপ্রিল ২০২৪ তারিখের প্রজ্ঞাপন মোতাবেক পদোন্নতিপ্রাপ্ত হয়ে অরুন কুমার চৌধুরী কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন। এর পূর্বে তিনি বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের (বিএইচবিএফসি) উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

অরুন কুমার চৌধুরী একজন গতিশীল ও উদ্ভাবনী ধারণাসম্পন্ন কর্মকর্তা। আর্থিক খাতে তার উজ্জ্বল ক্যারিয়ার বিদ্যমান। তিনি ১৯৯৬ সালে বিএইচবিএফসি'তে সিনিয়র অফিসার হিসেবে চাকরিতে যোগদান করেন। দীর্ঘ ক্যারিয়ারে তিনি বিএইচবিএফসি'র ঋণ, প্রশাসন, অডিট, আদায়, প্রকৌশল ও সাধারণ সেবা বিভাগের অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া, পরিকল্পনা ও মানবসম্পদ উন্নয়ন বিভাগের উপমহাব্যবস্থাপক ও মহাব্যবস্থাপকের দায়িত্ব পালন করেন। তিনি বিভিন্ন সময় মাঠপর্যায়ের জোনাল ও রিজিওনাল ম্যানেজারের দায়িত্ব পালন করেন। তিনি বিএইচবিএফসি'র বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) এবং জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নের টিম লিডার ও ফোকাল পয়েন্ট কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।

অরুন কুমার চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে পরিসংখ্যান বিষয়ে প্রথম শ্রেণিতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এ ছাড়াও তিনি দেশ ও বিদেশে অনেক প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণপূর্বক সফলতার সঙ্গে সমাপ্ত করেছেন। সততা, দক্ষতা ও কর্মনিষ্ঠার স্বীকৃতিস্বরূপ তিনি ২০১৯-২০২০ অর্থবছরে শুদ্ধাচার পুরস্কার অর্জন করেন। তিনি জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার এক সম্ভ্রান্ত হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন। বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে