ভেদরগঞ্জে আ.লীগের বিদ্রোহী মেয়র প্রার্থীকে বহিষ্কার

ভেদরগঞ্জে আ.লীগের বিদ্রোহী মেয়র প্রার্থীকে বহিষ্কার

দলের আদর্শ ও শৃঙ্খলা ভঙ্গ করে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়ে মেয়র পদে পৌর নির্বাচনে অংশগ্রহণ করায় শরীয়তপুরের ভেদরগঞ্জ পৌর আওয়ামী লীগের মো. আবুল বাশার চোকদারকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কারাদেশ দলের সংশ্লিষ্ট সব দফতরে পাঠানো হয়েছে। বুধবার (২৭ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে উপজেলা আ.লীগের প্রধান কার্যালয়ে এ তথ্য জানানো হয়েছে।

গত (২৬ জানুয়ারি) শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার ও সাধারণ সম্পাদক বাবু অনল কুমার দে,ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাষ্টার তোফাজ্জল হোসেন মোড়লের স্বাক্ষরিত ‘বহিষ্কারপত্রে’ উল্লেখ করা হয়েছে, আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত এবং পৌর আওয়ামী লীগের কমিটির সুপারিশে ভেদরগঞ্জ পৌর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ পদ থেকে আবুল বাশার চোকদারকে বহিষ্কার করে চূড়ানন্তভাবে বহিষ্কারের জন্য বাংলাদেশ আ.লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড বাংলাদেশ আওয়ামীলীগ বরাবর একটি আবেদন পাঠানো হয়েছে।

ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাষ্টার তোফাজ্জল হোসেন মোড়লের নেতাকর্মীদের প্রতি বাশার চোকদারের নির্বাচনী প্রচারণা ও আনুষঙ্গিক কর্মকাণ্ডে অংশ নেওয়া হতে বিরত থাকার আহ্বান জানিয়েছেন। এবং ৩০ জানুয়ারী নির্বাচনে নৌকা মার্কার প্রচারনা ও কর্মকাণ্ড করার আহবান জানান।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু অনল কুমার দে বক্তব্য বলেন, আওয়ামীলীগ বিরোধীতা যারা করে তার আ.লীগের পরিবারের কোন কর্মী হতে পারে না। আজ থেকে ভেদরগঞ্জ উপজেলা আ.লীগের কোষাধ্যক্ষ ও আ.লীগ বিদ্রোহী মেয়র প্রার্থীকে দল থেকে বহিষ্কৃত ঘোষনা করা হল।তাই দলনেত্রী শেখ হাসিনার মার্কা নৌকাকে বিজয়ের লক্ষে ভেদরগঞ্জ উপজেলা আওয়ামীলীগে সকল অঙ্গসংগঠনের কর্মীদের কাজ করতে হবে। সংবাদকর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিদ্রোহী বাশার চোকদারের সাথে দলীয় অন্য কোন নেতা কর্মীরা এক সপ্তাহ আগে যদি কাজ করে থাকে এখন তা আর নেই। উপজেলা আ.লীগের কোন কর্মী বা নেতা বিদ্রোহী পক্ষে কাজ করে না। আর বিদ্রোহীর পক্ষে কাজ করতে দেখা গেলে তাদের বিরুদ্ধে আ.লীগ দলীয়ভাবে ব্যবস্থা নিবে।

প্রসঙ্গত, (২ জানুয়ারি) অনুষ্ঠিতব্য ভেদরগঞ্জ পৌরসভা নির্বাচনে বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মো. হাজী আব্দুল মান্নান হাওলাদার সহ আরও চারজন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। পরে হাজী আব্দুল মান্নান হাওালদারকে আ.লীকের দলীয় মনোনয়ন দেওয়া হয়। কিন্তু দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে মনোনয়ন না পেয়ে উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মো. আবুল বাশার চোকদার বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন। ও বিএনপি থেকে দলের মনোনীত ধানের শীষ মার্কা নিয়ে মেয়র পদে মাঠে রয়েছেন বি এম মোস্তাফিজ।

এ সময় ভেদরগঞ্জ আ.লীগের কার্যালয়ে উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা কালীন কমান্ডার আব্দুল মান্নান রাড়ী,উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ রাড়ী, পৌরসভা আ.লীগের সভাপতি শাহাদাত হোসেন রাড়ী,সাধারণ সম্পাদক বাবুল হাওলাদার, উপজেলা যুবলীগের সভাপতি জামান রাড়ী, সাধারণ সম্পাদক হারুন বেপারী, সহ সেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ সহ সাংবাদিকবৃন্দরা।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে