​​​​​​​কারিগরি শিক্ষকদের বকেয়া বেতনের দাবিতে বিজয়নগরে মানববন্ধন

​​​​​​​কারিগরি শিক্ষকদের বকেয়া বেতনের দাবিতে বিজয়নগরে মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ‘স্কিলস অ্যান্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্ট (STEP)’ স্টেপ শীর্ষক সমাপ্ত প্রকল্প থেকে রাজস্ব খাতে প্রক্রিয়াধীন ৭৭৭ জন শিক্ষকের ১৮ মাসের বকেয়া বেতন ও চাকরি রাজস্ব খাতে দ্রুত স্থানান্তরের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ পলিটেকনিক টিচার্স ফেডারেশন এবং আমরা মুক্তিযোদ্ধার সন্তানের উদ্যোগে মঙ্গলবার বেলা ১১টায় উপজেলার ইসলামপুর এলাকায় ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউটের শহীদ মিনার প্রাঙ্গণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউটের ইন্সট্রাক্টর মো. আল আমিন, সজল চন্দ্র দাস, শেখ মাসুম, মো. মামুন, মো. তোফাজ্জুল হক, শাহনাজ পারভীন, শিক্ষার্থী নিলয় রহমান ইমন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ২০১৯ সালে প্রকল্পের মেয়াদ শেষ হলেও কারিগরি শিক্ষার উন্নয়নে প্রধানমন্ত্রীর অনুমোদিত অনুশাসনের আলোকে প্রকল্পে নিয়োজিত শিক্ষকদের সাময়িকভাবে বহাল রেখে শিক্ষা কার্যক্রম পরিচালনা করার জন্য প্রজ্ঞাপন জারি করা হয়। এরই আলোকে ২০১৯-২০ অর্থবছরে সরকারের থোক বরাদ্দ থেকে ওই শিক্ষকদের বিতন ভাতাদি পরিশোধ করা হয়।

তবে গত ১৮ মাস ধরে প্রকল্পে নিয়োজিত শিক্ষকদের বেতন ভাতাদি বন্ধ রয়েছে। এছাড়া অনেকের সরকারি চাকরির আবেদনের মেয়াদও শেষ হয়ে গেছে। এতে এসব শিক্ষক পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন।

তারা এই সংকট থেকে পরিত্রাণ পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে