শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯
দর্শনা মাথাভাঙ্গা নদীতে নৌকা বাইচ ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে এমপি টগর

সম্প্রীতির বন্ধন সুদৃঢ় করে

হাসমত আলী দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি
  ১৯ সেপ্টেম্বর ২০২২, ২০:২৫

চুয়াডাঙ্গার দর্শনায় মাথাভাঙ্গা নদীতে পারকৃষ্ণ পুর গ্রামবাসীর আয়োজনে আজ সোমবার ১৯ সেপ্টেম্বর বিকালে  ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর এমপি।

 এ প্রতিযোগিতা দেখতে দুপুর  থেকেই নদীতীরে হাজারও মানুষের ঢল নামে। প্রতিযোগিতায়  ১০টি দল অংশগ্রহণ করেন।

প্রধান অতিথি আলী আজগার টগর এমপি বলেন,  এক সময় গ্রামবাংলায় বেশ কিছু দেশীয় ঐতিহ্যবাহী  খেলা প্রচলিত ছিল। এতে স্থানীয়দের মধ্যে সম্প্রীতির বন্ধন সুদৃঢ় হতো। যুবসমাজ বিপথগামী হতো না। ঐতিহ্যবাহী এই নৌকা বাইচ খেলা আবারো নতুন প্রজন্মের কাছে ফিরিয়ে আনতে সব ধরনের চেষ্টা চালিয়ে যাওয়া হবে।

এছাড়া যারা এই নৌকা বাইচ প্রতিযোগিতা আয়োজন করেছে তাদের সকলকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। এই ধরনের আয়োজন যাতে প্রতি বছর হয় তার জন্য সব ধরনের ব্যবস্থা করা হবে। এই ধরনের আয়োজন যাতে প্রতি বছর হয় তার জন্য সব ধরনের ব্যবস্থা করা হবে।

নৌকা বাইচ অনুষ্ঠানের আগে থেকে দর্শনা বিভিন্ন  শিল্পীর গানে গানে মাথাভাঙ্গা নদীর ধারে অবস্থিত দর্শকদের মাতিয়ে তোলেন। সন্ধ্যায় এ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। 

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইয়ুব আলী,  এ  সময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সহকারী পুলিশ সুপার মুন্না বিশ্বাস,  দর্শনা কেরু এন্ড কোম্পানির এডিএম প্রশাসন শেখ শাহাবুদ্দীন,  দর্শনা থানার অফিসার ইনচার্জ এ এইচ এম লুতফুল কবীর,  পার কৃষ্ণপুর মদনা ইউপি চেয়ারম্যান এস এ এম জাকারিয়া আলম,  দামুড়হুদা উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল হান্নান ছোট, পার কৃষ্ণ পুর মদনা ইউনিয়ন আ লীগের সাধারণ সম্পাদক জিয়াবুল। নৌকা বাইচ ১ম পুরস্কার ভবশের দল সোনালী লাইফ ইন্সরেন্স নগদ ২০ হাজার টাকা,  ২য় পুরস্কার বদ্দি নাথ ও তার দল নগদ ১০ হাজার টাকা ও ৩য় পুরস্কার রবির দল নগদ ৫ হাজার টাকা অনুষ্ঠানের প্রধান অতিথি এমপি আলী আজগার টগর পুরস্কার তুলে দেন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে