শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯

নোয়াখালীর ডিসি দেওয়ান মাহবুবুর রহমানের পিতা  বীর মুক্তিযোদ্ধা দেওয়ান হাবীবুর রহমান আর নেই

স্টাফ রিপোর্টার, নোয়াখালী
  ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৯:৫৩

নোয়াখালীর জেলার প্রশাসক (ডিসি) দেওয়ান মাহবুবুর রহমানের পিতা বীর মুক্তিযোদ্ধা দেওয়ান হাবীবুর রহমান (৮০) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

নোয়াখালীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ নাজিমুল হায়দার জানান, শুক্রবার বিকেল ৩টা ৫৫ মিনিটে রাজধানীর বাড়ডেম হাসপাতালের নিবীড় পরিচর্চা কেন্দ্রে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বীর মুক্তিযোদ্ধা দেওয়ান হাবীবুর রহমান বেশ কিছুদিন ধরে শারীরিক নানা সমস্যায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি দুই ছেলে, দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। 

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান জানান, শনিবার বাদ আছর টাঙ্গাইলের সখীপুর উপজেলার কচুয়া পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম এবং নিজ বাড়ির সামনে ঈদগাঁ মাঠে দ্বিতীয় জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যদায় পারিবারিক করস্থানে তাঁকে চীর নিন্দ্রায় শায়িত করা হবে। পিতার আত্মার শান্তি কামনায় সবার কাছে দোয়া চেয়েছেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

বীর মুক্তিযোদ্ধা দেওয়ান হাবীবুর রহমান টাঙ্গাইলের সখীপুর উপজেলার কচুয়া গ্রামের বাসিন্দা। কর্মজীবনে তিনি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকতা করেছেন। অসংখ্য মানুষ গড়ার কারিগর জাতির এই শ্রেষ্ঠ সন্তান ১৯৭১ সালে দেশকে শত্রুমুক্ত করার জন্যে জীবনবাজি রেখে যুদ্ধ করেন।

তাঁর মৃতুতে বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, নোয়াখালী ৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, জেলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যক্ষ এ এইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিম, নোয়াখালী পৌরসভার মেয়র সহিদ উল্যাহ খান সোহেল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম শামছুদ্দিন জেহান শোক প্রকাশ করেছেন। তারা মরহুমের শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

এদিকে জেলা প্রশাসকের পিতার মৃত্যুতে নোয়াখালী জেলা প্রশাসনের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করা হয়েছে।

যাযাদি/ এস
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে