শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯

কেরানীগঞ্জে কৃষকের চার বিঘা সবজিগাছ নষ্ট করলো দুর্বৃত্তরা

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
  ০১ অক্টোবর ২০২২, ২০:০৬

ঢাকার কেরানীগঞ্জে রাতের আঁধারে কৃষকের চার বিঘা জমির সবজিগাছ নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা। গত ২৭ সেপ্টেম্বর, মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। বিষয়টি শনিবার (০১ অক্টোবর) নিশ্চিত করেছেন কেরানীগঞ্জ মডেল থানা নতুনচর খাড়াকান্দি গ্রামের ভুক্তক্তোগী কৃষক আবুল কালাম।

ক্ষতিগ্রস্ত কৃষক আবুল কালাম জানান, গত বুধবার ২৮ সেপ্টেম্বর সকালে তার বেগুন ফসলি জমিতে গিয়ে দেখতে পান চার বিঘা জমির সব গাছ কেটে ফেলে রেখেছে। বিষয়টি স্থানীয়দের জানান সাথে সাথে। পরে স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারকেও আবগত করে থানায় অভিযোগ দায়ের করেন তিনি।

তিনি আরও বলেন, প্রায় ২০ লক্ষাধিক টাকা বেগুন চাষ হয় এ জমিতে, এ ক্ষতিতে তার পথে বসা ছাড়া আর কোন উপায় নেই তার কাছে। লোকজনের কাছ থেকে টাকা ধার করে জমি ফসল বিক্রি করে পরিশোধ করেন প্রতি বছর তিনি। বেগুনগাছ কেটে ফেলে ফসল নষ্ট করায় দোষীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন আবুল কালাম।

স্থানীয়রা জানান, নিরীহ কৃষক আবুল কালাম বেগুনের ফসল প্রতি বছর করেন। তা এই ভালো কাজকে সহ্য করতে না পেরে যারা তার ফসলের এত বড় ক্ষতি করলো তাদের আইনের আওতায় আনার দাবি জানান।

কেরানীগঞ্জ মডেল থানার উপ-পুলিশ পরিদর্শক মমিন বলেন, জমিনের ফসল নষ্টে বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

কৃষি কর্মকর্তা শহিদুল আমীন বলেন, ক্ষতিগ্রস্ত কৃষকের জন্য যা করার দরকার আমরা করবো। এছাড়াও আবুল কালাম যেন আইনি পদক্ষেপ নেয় সে ব্যাপারে আমরা সর্বাত্মক সহযোগিতা করবো।


যাযাদি/সৌলভ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে