শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বোরহানউদ্দিনে মুজিবর্ষের ঘর প্রদান উপলক্ষ্যে ইউএনও’র প্রেস ব্রিফিং

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি
  ২০ মার্চ ২০২৩, ১৮:০৯

ভোলার বোরহানউদ্দিনে মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে জমি ও ঘর প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষ্যে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার নওরীন হক ওই প্রেস ব্রিফিং করেন।

লিখিত বক্তব্যে ইউএনও নওরীন হক জানান, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ তত্ত্বাবধানে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে সারা দেশে ভূমিহীন, গৃহহীন ও ছিন্নমূল পরিবার পুনর্বাসনের লক্ষ্যে আশ্রয়ণ প্রকল্পের আওতায় ১৯৯৭ সাল থেকে ডিসেম্বর ২০২০ পর্যন্ত ৩ লক্ষ ২০ হাজার ৫২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে আরো জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বুধবার (২২ মার্চ) ৪র্থ পর্যায়ের ঘরসমূহ উপকারভোগী পরিবারের নিকট জমিসহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। বোরহানউদ্দিন উপজেলা প্রশাসন উপজেলা পরিষদ মিলনায়তনে ভিডিও লিংকের এর মাধ্যমে যুক্ত থাকবে।

গণভবন হতে অনুষ্ঠানটি সকাল সোয়া ১০ টায় শুরু হবে। ৪র্থ পর্যায়ে ১০৬ টি ঘরের বরাদ্দ পাওয়া যায়। যার মধ্যে কুতুবা ইউনিয়নের ছাগলা খাস জমিতে ০৪টি, পক্ষিয়া ইউনিয়নের উদয়পুর মৌজায় ক্রয়কৃত জমিতে ৫২টি, হাসাননগর ইউনিয়নের (খাস মহল বাজার সংলগ্ন) হাসাননগর মৌজায় ক্রয়কৃত জমিতে ১৪টি এবং টবগী ইউনিয়নের দালালপুর মৌজায় ক্রয়কৃত জমিতে ৩৬টি ঘর

নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে।

এর মধ্যে পক্ষিয়া ইউনিয়নের উদয়পুর ৩৭টি, হাসাননগর ইউনিয়নে ১৪টি এবং কুতুবা ইউনিয়নে ৪টি গৃহ নির্মাণ করা সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয় হতে প্রদত্ত নমুনা মোতাবেক কবুলিয়ত দলিল সম্পাদন, নামজারি সম্পন্ন ও গৃহ প্রদানের সার্টিফিকেট প্রস্তুত করা হয়েছে। প্রকল্প এলাকায় সুপেয় পানি ও বৈদ্যুতিক সংযোগ প্রদান করা হয়েছে।

এর মধ্য দিয়ে উপকারভোগীগণ এবং পরবর্তীতে তাদের ওয়ারিশগণ ০২ (দুই) শতাংশ জমিসহ গৃহের মালিকানা লাভ করবেন।

উল্লেখ্য প্রথম, দ্বিতীয়, তৃতীয় পর্যায়ে উপজেলার কুতুবা,কাচিয়া, সাঁচরা ও টবগী ইউনিয়নের ১৮৬ টি ভূমি ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান করা হয়েছে। প্রেস ব্রিফিংয়ে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম, বোরহানউদ্দিন কামিল মাদ্রাসার অধ্যক্ষ এ,বি আহমদ উল্যাহ আনছারী, সহকারী কমিশনার(ভূমি)মুন্নী ইসলাম,উপজেলা ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা ইয়াসমিন,ওসি মনির হোসেন মিয়া,উপজেলা আওয়ামী লীঘ সভাপতি জসিমউদ্দিন হায়দার, কুতুবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল আহসান জোবায়েদ,টবগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিমউদ্দিন হাওলাদার,পক্ষিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন সর্দার, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আছমত আলী, মুক্তিযোদ্ধা জুলফিকার আলীসহ বিভিন্ন সরকারী, বেসরকারী দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে