রোববার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

নোয়াখালীতে আরও ১১৭০ গৃহহীন পাচ্ছে মুজিববর্ষের ঘর

স্টাফ রিপোর্টার, নোয়াখালী
  ২০ মার্চ ২০২৩, ১৮:৫৭
নোয়াখালীতে আরও ১১৭০ গৃহহীন পাচ্ছে মুজিববর্ষের ঘর

নোয়াখালীতে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্তৃক আরও ১১৭০ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হচ্ছে। প্রধানমন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ে সরকারি খাস জমিতে এসব গৃহ নির্মানের কাজ শেষ হয়েছে। সোমবার বেলা ১২টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং এ তথ্য নিশ্চিত করেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। তিনি বলেন, মেঘনা নদী বিধৌত ঐতিহ্যবাহী প্রাচীন জেলা নোয়াখালীকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণার লক্ষ্যে প্রধানমন্ত্রী কার্যালয়ে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ৪র্থ পর্যায়ের জেলায় মোট ১১৭০টি একক গৃহ বরাদ্দ প্রদান করা হচ্ছে। প্রতিটি ঘর নির্মাণের ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৪০ হাজার টাকা। তিনি আরও বলেন, নোয়াখালী জেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা প্রাথমিকভাবে ৬ হাজার ৩৯৭ টি নির্ধারণ করা হয়েছে, যার মধ্যে ৩ হাজার ৫২৭ টি পরিবারকে ইতোমধ্যে জমিসহ ঘর প্রদান করা হয়েছে।

এসময় জেলা প্রশাসক (সার্বিক) মো. নাজিমুল হায়দার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) অজিত দেব, জেলা ত্রান ও পুর্নবাসন কর্মকর্তা মো. জাহিদ হাসান খান, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ফাহিম হাসান খানসহ জেলায় কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এরপর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজিম উদ্দিন আহমেদ নিজ সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। এসময় তিনি বলেন, আগামী ২২ মার্চ ১২৩ টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। প্রতিটি ঘর নির্মাণের ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৪০ হাজার টাকা।

এসময় সহকারী কমিশনার (ভূমি) মো. বায়েজীদ বিন আখন্দ, উপজেলা কৃষি অফিসার মো. মোশরেফুল হাসান, উপজেলা প্রকৌশলী আবুল মনছুর আহমেদ, মৎস্য কর্মকর্তা মানস মন্ডলসহ জেলায় কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আগামী ২২ মার্চ সকাল ১০টা ৩০ মিনিটে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ব্যাপী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন ৩৯ হাজার ৩৬৫ টি পরিবারকে জমির মালিকানাসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে