রোববার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

চাঁদপুরে হত্যার ঘটনায় জড়িত ১৪ মামলার আসামি নুর নবী গ্রেফতার

চাঁদপুর প্রতিনিধি
  ২৪ মার্চ ২০২৩, ২০:০২
চাঁদপুরে হত্যার ঘটনায় জড়িত ১৪ মামলার আসামি নুর নবী গ্রেফতার

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার মতলব-গৌরীপুর সড়কের নাগদা এলাকায় দেলোয়ার হোসেন মিলন নামে ব্যক্তিকে হত্যার পর মরদেহ ফেলে যাওয়ার ঘটনায় জড়িত এবং ১৪ মামলার আসামি মো. নুর নবীকে (৩০) গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার (২৪ মার্চ) সকালে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চাঁদপুর জেলা কার্যালয়ে কর্মরত পুলিশ পরিদর্শক মীর হাবিবুর রহমানসহ একটি বিশেষ দল কুমিল্লা জেলার দেবিদ্বার পৌরসভার মোহনা আবাসিক এলাকার চান্দিনা রোড থেকে তাকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃত নুর নবী নোয়াখালী জেলার হাতিয়া থানার পশ্চিম বড় দেইল গ্রামের আলা বক্স পাটওয়ারী বাড়ীর মৃত গিয়াস উদ্দিনের ছেলে। বিকেল ৪টায় চাঁদপুর শহরের বাবুরহাট পিবিআই জেলা কার্যালয়ে প্রেস ব্রিফিং এর মাধ্যমে গনমাধ্যমকে এসব তথ্য জানান পিবিআই চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মো. মোস্তফা কামাল রাশেদ।

তিনি জানান, গত ২৮ ফেব্রুয়ারি আনুমানিক সকাল সাড়ে ৯টার দিকে মতলব দক্ষিণ থানার উপ-পরিদর্শক (এসআই) হাবিবুর রহমান স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে উপজেলার নাগদা মতলব-গৌরীপুর সড়কের দক্ষিণ পাশে জনৈক ইউসুফ বেপারীর জমির উপর হতে অজ্ঞাতনামা ব্যাক্তির মরদেহ উদ্ধার করেন। পরবর্তীতে তথ্য প্রযুক্তির মাধ্যমে ওই ব্যাক্তির পরিচয় জানা যায়। ওই ব্যাক্তি নোয়াখালী জেলার সুধারাম থানার চর মটুয়া গ্রামের জাহির আহম্মেদ এর ছেলে মো. দেলোয়ার হোসেন মিলন। এই ঘটনায় থানায় মামলা হয়।

এরপর মামলাটি তদন্তের জন্য পিবিআই নিয়মিত তালিকাভুক্ত হয়। মামলার তদন্তকারী নিয়োগ হন পিবিআই পুলিশ পরিদর্শক মীর হাবিবুর রহমান। এরপর পিবিআই এ্যাডিশনাল আইজিপি বনজ কুমার মুজমদারের সার্বিক তত্ত্বাবধানে এবং পুলিশ সুপারের নেতৃত্ব এবং সহযোগিতায় বিশেষ অভিযান পরিচালনা করে আসামীকে দেবিদ্বার থেকে গ্রেফতার করা হয়।

পুলিশ সুপার মো. মোস্তফা কামাল রাশেদ আরো জানান, আসামী নুর নবী মিলন হত্যার সাথে জড়িত বিষয়টি তথ্য প্রযুক্তির সহায়তায় জানা যায়। তার বিরুদ্ধে চট্টগ্রাম, কুমিল্লা, নোয়াখালী ও চাঁদপুর জেলায় খুন, ডাকাতি, দস্যুতা ও চুরির ঘটনায় ১৪টি মামলা রয়েছে। বিকেলে তাকে চাঁদপুর আদালতে পাঠানো হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে