শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জাতীয় পতাকার মর্যাদা অক্ষুণ্ন রাখতে শেখ হাসিনার বিকল্প নেই’

নড়িয়া (শরীয়তপুর) প্রতিনিধি
  ২৭ মার্চ ২০২৩, ১২:০১

পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধাদের রক্তে অর্জিত সবুজের বুকে লাল পতাকার মর্যাদা অক্ষুণ্ন রাখতে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনো বিকল্প নেই। হাজার বছরের পরাধীনতার শিকল ছিঁড়ে যে স্বাধীনতা আমরা পেয়েছি তা শেখ হাসিনার নেতৃত্বেই অক্ষুণ্ন থাকবে।

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে রোববার (২৬ মার্চ) সকালে শরীয়তপুরের নড়িয়া বিএল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বাঙালি জাতির হাজার বছরের ইতিহাসে এই ভূখণ্ড কোনো কালে বাঙালি শাসন করতে পারেনি। শোষণ, বঞ্চনা ও পরাধীনতার ইতিহাসে তিতুমীর, সূর্যসেন, প্রীতিলতা ওয়াদ্দেদারসহ স্বাধীনতা সংগ্রামী-বিপ্লবীদের মাধ্যমে স্বাধিকার ও স্বাধীনতা আন্দোলন দানা বাঁধলেও তারা কেউ চূড়ান্ত বিজয় এনে দিতে পারেননি। একমাত্র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাঙালি জাতি বহুল কাঙ্ক্ষিত স্বাধীনতা অর্জন করেছে। তার নেতৃত্বে বাঙালি জাতির হাজার বছরের পরাধীনতার অবসান ঘটেছে।

বীর মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে পানিসম্পদ উপমন্ত্রী বলেন, আপনাদের জন্য দেশ স্বাধীন হয়েছে। আপনারা জাতির বীর সন্তান। আপনাদের জন্য আমরা গর্বিত। তাই আপনাদের কাছে আমরা চিরঋণী। এই ঋণ কখনো শোধ করা যাবে না। যতদিন বাংলাদেশ ও সবুজের বুকে লাল পতাকা থাকবে ততদিন বঙ্গবন্ধুর সঙ্গে বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধাদের নাম চির অম্লান হয়ে থাকবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া অন্য কোনো সরকারপ্রধান বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে কিছু করেননি। জননেত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা, ভ্রমণ এবং ভাতা বাড়ানোর পাশাপাশি রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের ব‍্যবস্থা করেছেন। একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া তাদের কেউ সম্মান করেননি, অথচ বীর মুক্তিযোদ্ধাদের এটা প্রাপ্য ছিল। মুজিববর্ষ উপলক্ষ্যে গৃহহীন, মৃত ও দরিদ্র বীর মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনা পরিবারকে ৩০ হাজার বাড়ি উপহার দিয়েছেন শেখ হাসিনা। এটা পৃথিবীর ইতিহাসে বিরল ঘটনা। তাই জনগণ আগামী নির্বাচনেও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকেই পঞ্চমবারের মতো ক্ষমতায় আনবে।

নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদউজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন নড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম ইসমাইল হক, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য জহির সিকদার, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির ব্যাপারী, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মজিবর রহমান খান প্রমুখ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে