মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

গাজীপুর সিটিতে নারী মেয়র হলেন জায়েদা খাতুন  

গাজীপুর মহানগর প্রতিনিধি
  ২৬ মে ২০২৩, ১৯:৩৬
গাজীপুর সিটিতে নারী মেয়র হলেন জায়েদা খাতুন  

বাংলাদেশে সবচেয়ে বড় আয়তনের সিটি কর্পোরেশন গাজীপুর সিটি কর্পোরেশনের তৃতীয় নির্বাচনে প্রথম নারী মেয়র ও বাংলাদেশে দ্বিতীয় নারী মেয়র হলেন জায়েদা খাতুন। তিনি সদ্য সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা। ১৬ হাজার ১৯৭ ভোটের ব্যবধানে জয়ী হন জায়েদা খাতুন।

গাজীপুর বঙ্গতাজ অডিটরিয়ামে রিটার্নিং অফিসার ফরিদুল ইসলাম টেবিল ঘড়ি প্রতীকের মেয়র প্রার্থী জায়েদা খাতুনকে বিজয়ী ঘোষণা করেন। জায়েদা খাতুন পেয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লাহ খান পেয়েছেন ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট।

ভোটগ্রহণ শেষে বৃহস্পতিবার (২৫ মে) সন্ধ্যায় গাসিক নির্বাচনের ফলাফল ঘোষণা করতে শুরু করেন রিটার্নিং অফিসার ফরিদুল ইসলাম।

শুক্রবার (২৬ মে) রাত একটার সময় সব কেন্দ্রের মোট ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার।

সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই সিটি কর্পোরেশনে ভোটগ্রহণ চলে। পরে সন্ধ্যায় গাজীপুরের বঙ্গতাজ অডিটরিয়ামের ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে ফল ঘোষণা শুরু করেন ঢাকার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম।

গাজীপুর সিটি কর্পোরেশনে মোট ভোটারসংখ্যা ১১ লাখ ৭৯ হাজার ৪৬৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৪৭ জন, মহিলা ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৮ জন এবং হিজড়া ভোটার ১৮ জন। এ নির্বাচনে ৫৭টি ওয়ার্ডে ৪৮০টি ভোট কেন্দ্রের ৩ হাজার ৪৯৭টি ভোট কক্ষে ভোটগ্রহণ হয়। নির্বাচনে মেয়র পদে ৮ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৭৯ জন এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৪৬ জনসহ মোট ৩৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

শুক্রবার বিকালে নবনির্বাচিত মেয়র জায়েদা খাতুনের কাছে বিজয় ও প্রথম কোন কাজ দিয়ে শুরু করবেন জানতে চাইলে তিনি বলেন, আমি প্রথমে প্রধানমন্ত্রী ও গাজীপুরবাসীকে ধন্যবাদ জানাই। সকল ভোটারদের কাছে আমি ঋণী। আমি আমার ছেলের অসমাপ্ত কাজগুলো দিয়ে আমার সিটি কর্পোরেশনের কাজ শুরু করবো।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে