শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কাজিপুরে রাস্তা পাকা করণে নিন্মমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি
  ৩০ মে ২০২৩, ১৩:৫৩

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার মনসুর নগর ইউনিয়নের পূর্বমাজনা বাড়ী গ্রামের ইমানের বাড়ী থেকে রাজ্জাকের বাড়ী পর্যন্ত রাস্তা পাকা করণের কাজে নিন্মমানের সামগ্রী ব্যবহার করার অভিযোগ করেন স্থানীয়রা।

স্থানীয় লোকজন কাজের মান ফেরাতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ চেয়েছেন। গত ২৯ মে সরেজমিনে বিকেল ৩ টায় গিয়ে দেখা যায় রাস্তায় সরকারী কোন প্রতিনিধি নাই। ঠিকাদারের লোকজন নিন্মমানের খোয়া দিয়ে ইচ্ছেমত সাববেজের কাজ করছে।

স্থানীয় প্রকৌশল অফিস সূত্রে ৩ টি ইউ ড্রেনসহ ৯৮০ মিটার লম্বা ও ৩ মিটার প্রস্ত রাস্তাটির জন্য ১ কোটি ৪ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। অপর দিকে পাশ্ববর্তী উত্তর কুমারিয়া বাড়ীর ৩০৭ মিটার রাস্তার ঘোড়ামারা নামক স্থানের ব্রীজের গোড়া ঘেঁষে মাটি তোলায় ব্রীজটি ঝুঁকিতে পড়ার আশংকা রয়েছে।

বিষয়টি নিয়ে ঠিকাদার জানান,ব্যাক্তিগত জমি থেকে মাটি কাটায় বাধার সমুখিন হতে হয়, তবে ব্রীজের চেইনেজে গাইডওয়াল করে সি সি ব্লক দিয়ে পিচিং করে দিলে আশাকরি ভাঙ্গনের ঝুঁকি থাকবে না।

পূর্ব মাজনা বাড়ীর নিন্মমানের কাজ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক জানান. এ বিষয়ে উপজেলা সমন্বয় কমিটির সভায় আলোচনা করা হয়েছে বলে উল্লেখ করেন।

কাজিপুর উপজেলা প্রকৌশলী জাকির হোসেন জানান ঠীকাদার যেন তেন ভাবে কাজ করে লাভ নাই। কেননা আমাদের পরীক্ষায় অনিয়ম ধরা পড়লে রাস্তার কাজ পুনরায় করতে হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে