শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

হাটবাজারে স্মার্ট ভূমিসেবার উপর পথসভা করেলেন গোসাইরহাটের এসিল্যান্ড

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি
  ৩০ মে ২০২৩, ১৯:৩১

স্মার্ট ভূমিসেবা সপ্তাহ ২০২৩ উপলক্ষ্যে শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় বিভিন্ন হাটবাজারে সচেতনতামূলক পথসভা করেন সহকারী কমিশনার (ভূমি) সুজন দাশ গুপ্ত।

মঙ্গলবার (৩০-মে) কোদালপুর বাজারে পথসভায় অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদান, ই-মিউটেশন, অনলাইনে মৌজা ম্যাপ ও খতিয়ান পাওয়ার কৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এসিল্যান্ড। বাজারের সকল স্তরের জনগণ এখানে উপস্থিত হয়ে তাদের সমস্যা সম্পর্কে এসিল্যান্ডকে জানান এবং তিনি তাদের পরামর্শ দেন।

নাসির উদ্দিন নামের এক ব্যাক্তি বলেন,আমি তো জানতামই না সামান্য খাজনা না দিলে মূল্যবান জমি খাস হয়ে যায়। এখন খাজনা অনলাইনে দেয়া যায় এটা অনেক উপকার হবে। ঢাকায় বসে আমার ছেলে আমাদের জমির খাজনা দিতে পারবে।

এসময় সভায় কোদালপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, ভূমি মন্ত্রণালয়ের এই উদ্যোগ প্রশংসনীয়। জমি জমার বিষয়ে এখন সবাই আগের চেয়ে বেশি সচেতন হবে।

পথসভার বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুজন দাশ গুপ্ত বলেন এখন ভূমিসেবার জন্য শুধু এখন একটি নাম্বার মনে রাখলেই হবে ১৬১২২। এই নাম্বারে ফোন করে যেকোন সেবা বা পরামর্শ পাওয়া যাবে ২৪ ঘন্টা ৭ দিন। সেবা নিতে land.gov.bd গেলেই পেয়ে যাবে সকল সমাধান। যেহেতু কোন ভূমি এখন থেকে নগদ টাকা নিতে পারবে না ফলে অতিরিক্ত অর্থ নেয়ার অভিযোগের দিন শেষ হবে। দেশে ভূমিসেবা সপ্তাহ জনগণের মাঝে বেশ উত্তেজনার সৃষ্টি করেছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে