শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শেরপুরে বিশ্ব দুগ্ধ দিবস পালিত

জেলা প্রতিনিধি শেরপুর
  ০১ জুন ২০২৩, ১৮:০১

‘সুস্থ মানুষ, সবুজ পৃথিবী’ এ প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে শেরপুরে বিশ্ব দুগ্ধ দিবস পালিত হয়। ১ জুন বৃহস্পতিবার দুপুরে জেলা প্রাণী সম্পদ কার্যালয় মিলনায়তনে র‍্যালী, আলোচনা ও পুরষ্কার বিতরণ করা হয় ।

জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মনিরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, জেলা সিভিল সার্জনের প্রতিনিধি ডা. আহসানুল হাবিব হিমেল, ভেটেনারী অফিসার হেলেনা খাতুন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মেধাবী জাতি গঠনের জন্যে প্রয়োজন নিরাপদ প্রাণিজ আমিষ। প্রাণিসম্পদ বিভাগ নিরাপদ প্রাণিজ আমিষ উৎপাদনের কারিগর হিসেবে কাজ করে যাচ্ছে। সরকারের গৃহীত বিভিন্ন কার্যকর পদক্ষেপ গ্রহণের ফলে শেরপুর জেলায় ক্রমশ দুধের উৎপাদন বৃদ্ধি পেয়ে দুগ্ধ উদ্বৃত্ত জেলায় পরিণত হয়েছে।

পরে দুধ পানের অভ্যাস গড়ে তুলতে অনুষ্ঠানস্থলে উপস্থিত শিক্ষার্থীদের দুধ পান করানো হয়। পরে দুগ্ধ দিবস উপলক্ষে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত শিশু চিত্রাংকন, কুইজ ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়।

ওইসময় সদর উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা রুকনুজ্জামান পলাশ, শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনসহ প্রাণীসম্পদ বিভাগের অন্যান্য কর্মকর্তা, বিভিন্ন এলাকার খামারি ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে