বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

রাঙ্গাবালীতে মান্তা নারীদের নিয়ে সরকারি ও বেসরকারি কর্মকর্তাদের সংলাপ

রাঙ্গাবালী (পটুয়াখালী)  প্রতিনিধি
  ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৪৫
রাঙ্গাবালীতে মান্তা নারীদের নিয়ে সরকারি ও বেসরকারি কর্মকর্তাদের সংলাপ

মান্তা নারী জেলেদের অধিকার সংরক্ষণ বিষয়ে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় সরকারি ও বেসরকারি কর্মকর্তাদের সংলাপ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলা মৎস্যভবনের মিলনায়তন কক্ষে দাতা সংস্থা ইউরোপিয়ান ইউনিয়ন ও অক্সফাম এর সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা সেজুতি হেলথ এণ্ড এডুকেশন ডেভেলপমেন্ট ফাউন্ডেশন-সিডফ এর আয়োজনে এ সংলাপ অনুষ্ঠিত হয়।

সিডফের নির্বাহী পরিচালক মো. শাহিন মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন- উপজেলা মৎস্য কর্মকর্তা আলী আহমেদ আকন্দ, সিডফের প্রজেক্ট ম্যানেজার কবিরুল ইসলাম, রাঙ্গাবালী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মুজিবুর রহমান, ছোটবাইশদিয়া ফজলুল করিম মাধ্যমিক বিদ্যালয় এর সাবেক প্রধান শিক্ষক, দৈনিক ইত্তেফাকের রাঙ্গাবালী প্রতিনিধি সাংবাদিকশুভ সিকদার।

এসময় বক্তারা বলেন- উপকূলীয় অঞ্চলের পিছিয়ে পড়া মান্তা সম্প্রদায়ের জেলে নারীদের জীবন মান উন্নয়ন ও সামাজিক বৈষম্য নিরসনে সিডফ বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করছে। এরই ধারাবাহিকতায় সংস্থাটি উপকূলীয় অঞ্চলের গলাচিপা, ডাকুয়া ও রতনদী তালতলী এবং রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের আওতাধীন এলাকাসমূহে মান্তা জেলে নারীদের নেতৃত্বে নির্মান ও ক্ষমতায়ন প্রকল্প বাস্তবায়ন করছে।

প্রকল্পের উল্লেখযোগ্য কার্যক্রমের মধ্যে দল গঠন, দলীয় সভা, সক্ষমতা উন্নয়নে ইস্যু ভিত্তিক বিভিন্ন প্রশিক্ষণ প্রদান, বিভিন্ন নাগরিক সুবিধা প্রাপ্তিতে সংযোগ ও সহযোগিতা, সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি অংশীজনের সাথে মিটিং ও সমন্বিত কার্যক্রম বাস্তবায়ন করা হবে বলে অনুষ্ঠানে সংস্থার কর্মকর্তারা জানান।

এ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাঙ্গাবালি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক কালের কন্ঠের প্রতিনিধি এম সোহেল, চরমোন্তাজ ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের মহিলা সদস্য রুনু খান নেসার উদ্দীন, ফেরদাউস প্রমুখ।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে