বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

তৃণমূলের যুবদের নেতৃত্ব বিকাশের কাজ করছে সরকার

থানচি, বান্দরবান প্রতিনিধি
  ০৭ ডিসেম্বর ২০২৩, ১৬:০৮
তৃণমূলের যুবদের নেতৃত্ব বিকাশের কাজ করছে সরকার

উদ্যোগী পরিশ্রমি নর-নারী শিক্ষিত যুবদের সামাজিক শৃংঙ্খলা ফিরিয়ে আনতে নেতৃত্ব বিকাশ ঘটানো লক্ষ্যে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শিক্ষিত যুবসমাজ পারবে এ সব অপরিবর্তীত সম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা, সন্ত্রাসমুক্ত একটি সহনশীল ও অহিংসা সমাজ গঠনে যুবদের সম্পৃক্ত করতে। সরকারী বেসরকারী সংস্থা তাদের আস্তা অর্জনে লক্ষ্যে যুবদের ঐক্যবদ্ধ করতে ইতিমধ্যে সারা দেশে শুরু হয়েছে বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে উপজেলা ইয়ুথ গ্রুপ গঠন সভা বক্তারা এ অভিমত ব্যক্ত করেন।

বান্দরবানে থানচি উপজেলা সদরের মেঘবর্তী রিসোর্ট সেন্টারে হল রুমে উপজেলা ইয়ুথ গ্রুপ গঠন সভা অনুষ্ঠিত হয়। দাতা সংস্থা সুইজারল্যান্ড সরকারের অর্থায়নের বেসরকারি উন্নয়ন সংস্থা গ্রাউস বাস্তবায়নের আস্থা প্রকল্পের আওতায় এর আয়োজন করেন। উপজেলা প্রেস ক্লাবের সভাপতি অনুপম মারমা সভাপতিত্ব করেন। উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরে সহকারী অফিস প্রধান মো: এমরান হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অন্যান্যদের মধ্যে উন্নয়ন সংস্থা গ্রাউস'র আস্থা প্রকল্পের বান্দরবান জেলা কোর্ডিনেটর থোয়াইঅং মারমা, ৪ উপজেলার মাঠ কর্মকর্তা অন্তরা তঞ্চঙ্গ্যা প্রমূখ বক্তব্য রাখেন। উপজেলা ৪টি ইউনিয়নের ৩০ জন যুবদের নিয়ে উপজেলা ইয়ুথ গ্রুপ গঠন করা হয়েছে।

উন্নয়ন সংস্থা গ্রাউজ'র আস্থা প্রকল্পের কর্মকর্তারা জানান, সম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা, সন্ত্রাসমুক্ত একটি সহনশীল ও অহিংসা সমাজ গঠনে যুবদের সম্পৃক্ত করা। একটি অন্তর্ভুক্তিমূলক সমাজ গঠনে যুবদের সাথে বয়স্কদের মেলবন্ধন তৈরির মধ্যে যুব নেতৃত্বের বিকাশ ঘটানো। জাতীয় যুবনীতির আলোকে তৃণমূল পর্যায়ে বিভিন্ন প্রান্তিক যুবগোষ্ঠীর নারী-পুরুষদের সমাজ ও দেশের উন্নয়নে সম্পৃক্ত করণের উদ্যোগ সৃষ্টি করা। জাতীয় যুব নীতিমালা-২০১৭ এর সাথে সম্পৃক্ততা রেখে উপস্থিত অতিথিদের মতামতের ভিক্তিতে উপজেলা ইয়ুথ গ্রুপ ফোরাম সম্পুর্ন অরাজনৈতিা সংগঠন হিসেবে ৩০ জন সদস্য নিয়ে একটি আহবায়ক কমিটি গঠন করতে স্বক্ষম হয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে