শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০
walton

পটিয়ার পিঙ্গলা মফিজুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি
  ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৪৯

চট্টগ্রামের পটিয়ায় পিঙ্গলা মফিজুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়ের ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায়, নবীন বরণ, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলা কাশিয়াইশ ইউনিয়নের পিঙ্গলা মফিজুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জসীমুল আনোয়ার খানের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক মোহাম্মদ এরফানের সঞ্চালনায় অনুষ্ঠিত সংবর্ধনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা. তিমির বরন চৌধুরী, রাজনীতিবিদ সামশুল আনোয়ার খান, জিটিভি চট্টগ্রাম ব্যুরো প্রধান অনিন্দ্য টিটু, সমাজ সেবক রাশেদুল আনোয়ার খান, পটিয়া রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক কাউছার আলম।

অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের অবিকল ভাষন পাঠ করেন বিদ্যালয়ের শিক্ষার্থী। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে চট্টগ্রামের ভাষায় থিমসংয়ের সাথে শিক্ষার্থীরা মনোমুগ্ধকর নৃত্য পরিবেশন করেন। অনুষ্ঠানে সাবেক প্রধান শিক্ষক মোস্তাক আহমদ কুতুবী ও দেবাশীষ বড়ুয়াকে সম্মাননা স্বারক প্রদান করা হয় সংবর্ধিত অতিথি হিসেবে।

প্রধান অতিথির বক্তব্যে এ টি এম পেয়ারুল ইসলাম উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের এখন পরিশ্রম করার সময়। সময়কে কাজে লাগাতে হবে। সময় থাকতে পড়ালেখায় মনোযোগী হতে হবে। বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা লাখ লাখ শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই দিচ্ছে। প্রধানমন্ত্রী শিক্ষার ক্ষেত্রে ব্যাপক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে। এছাড়া তিনি শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ের পরামর্শ ও উপদেশমূলক কথা বলেন। বিদ্যালয়ের শ্রেণি কক্ষ সংকট দূরীকরণ, শহীদ মিনার স্হাপনসহ ভবিষ্যতে বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের অংশীদার হওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি এ স্কুলে যুব রেড ক্রিসেন্টের কার্যক্রম শুরু করার জন্য প্রয়োজনীয় ব্যাবস্হা গ্রহন করার আশ্বাস দেন। শিক্ষার্থীদের একুশে ফেব্রুয়ারির ভাষা আন্দোলন সংগ্রামের স্মৃতি চারন করে শুনান।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে