বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০
walton

শ্রীপুরের ৪ মুদি দোকানিকে জরিমানা

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  ১২ ফেব্রুয়ারি ২০২৪, ২১:২০

গাজীপুরের শ্রীপুরে মেয়াদউত্তীর্ণ পণ্য বিক্রি, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সংরক্ষণ ও পণ্যের মূল্য তালিকা না থাকায় ৪ মুদি দোকানীকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি ) বিকেলের দিকে উপজেলার বরমী বাজারে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমিন। এসময় তাঁর সাথে ছিলেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

আদালত সুত্রে জানা যায়, বরমী বাজারের মোকসেদ মিয়া,আলমগীর হোসেন, রতন মিয়া ও আমানের মালিকানাধীন মুদি দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদউত্তীর্ণ পণ্য বিক্রয় করা ও অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য রেখে বিক্রি হচ্ছিল। পরে সেখানে অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় প্রত্যেককে ২ হাজার টাকা করে মোট ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও ভবিষ্যতে এমন অপরাধ করবেননা বলেও অঙ্গীকার নামায় সাক্ষর করেন ওই সকল মুদি দোকানীরা। এসময় ওই বাজারের চাল, ডাল, তেল, সবজিসহ নিত্যপ্রয়োজীয় পন্য বাজার দর তদারকি করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমিন বলেন, "আসছে রমজান উপলক্ষে অযৌক্তিক ভাবে যাতে কোনো ব্যবসায়ী পণ্যের দাম বাড়াতে না পারে এজন্যই প্রতিনিয়ত বিভিন্ন বাজার মনিটরিংসহ অভিযান চালানো হচ্ছে। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে"।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে