রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
walton

নেছারাবাদে কুকুরের কামড়ে ১৪ জন হাসপাতালে

নেছারাবাদ (স্বরূপকাঠি) প্রতিনিধি
  ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩২

পিরোজপুরের নেছারাবাদে কুকুরের কামড়ে অতিষ্ঠ এলাকাবাসী। এই ঘটনায় এপর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে ১৪ জন ভর্তি হয়েছেন বলে জানিয়েছেন নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ফিরোজ কিবরিয়া।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার বালিহারী, সোহাগদল, চিলতলা, বলদিয়া ও সেহাঙ্গল গ্রাম থেকে ২ ঘন্টার ব্যবধানে মোট ১৪ জনকে কামড়িয়েছে দলবদ্ধ পাগল কুকুর। এ নিয়ে সমগ্র উপজেলায় আতঙ্ক বিরাজ করছে।

আহতরা হলেন মোঃ দুলাল (৪৫), জাফর হোসেন (২৫), ফাহিমা (২০), সাদমান (১২), খালেদা বেগম (৩৪), সিন্থিয়া বেগম (২৩), অনিক (১০), সাইদুর রহমান (৩০), সায়ন (৮), মুকুল বেগম (৩৬), তাইবা বেগম (২৮), শর্মি (১০), আলীয়ান শাহ (২২) ও পারভিন বেগম (৩১)।

এলাকাবাসীরা জানান, দলবদ্ধ হয়ে ১০ থেকে ১২টি কুকুর লোকজনকে আক্রমণ করে। এলাকার লোকজন হাতে লাঠি না নিয়ে রাস্তায় বের হতে পারে না। স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীরা স্কুলে আসা বন্ধ করে দিয়েছে। তারা আরো জানান, এলাকার লোকজন মিলে এ পর্যন্ত চারটি কুকুর মেরে ফেলেছে এতে করে অন্য কুকুরগুলো আরো ক্ষিপ্ত হয়ে উঠেছে। সমগ্র উপজেলায় মানুষ পায়ে হেঁটে এবং মোটরসাইকেল নিয়ে চলাচল করলেই কুকুরগুলো তেড়ে আসে।

এ বিষয়ে নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ফিরোজ কিবরিয়া জানান, কুকুরে কামড় সংক্রান্ত বিষয়ে আক্রান্ত হয়ে অত্র হাসপাতালে ১৩ জন ভর্তি হয়েছে। গুরুতর আহত একজনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে