বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

কৃষি জমি থেকে মাটি কাটার দায়ে নবীনগরে ৪ জনকে কারাদন্ড

স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
  ১৮ মার্চ ২০২৪, ১৯:৫৫
কৃষি জমি থেকে মাটি কাটার দায়ে নবীনগরে ৪ জনকে কারাদন্ড

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি কাটার দায়ে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়েছে। গত রোববার বিকেলে নবীনগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তানভীর ফরহাদ শামীম উপজেলার কাইতলা উত্তর ইউনিয়নের কোনাউর গ্রামে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই কারাদন্ড প্রদান করেন। কারাদন্ডপ্রাপ্তরা হলেন, মোঃ আলাউদ্দিন, শফিকুল ইসলাম, মোঃ তোফাজ্জল ও মোঃ শামীম।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নবীনগর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তানভীর ফরহাদ শামীম গোপন সংবাদের ভিত্তিতে রোববার উপজেলার কাইতলা উত্তর ইউনিয়নের কোনাউর গ্রামে ড্রেজার দিয়ে অবৈধভাবে কৃষি জমি থেকে মাটি কাটার সময় ৪ জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ মোতাবেক মোহাম্মদ আলাউদ্দিন ও শফিকুল ইসলামকে ১ বছর এবং মোঃ তোফাজ্জল ও শামীমকে ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

তিনি আরো বলেন, দন্ডপ্রাপ্ত মোহাম্মদ আলাউদ্দিন ফসলি জমি নষ্ট করার অপরাধে আগেও ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা ভোগ করেছেন। এছাড়া অন্যান্যদেরকে একাধিকবার নিষেধ করার পরও তারা ড্রেজার চালিয়ে কয়েক বিঘা ফসলি জমি নষ্ট করেছে। এর মধ্যে সরকারি খাস জমিও রয়েছে। ভ্রাম্যমান আদালত চলাকালে জনসম্মুখে পাইপ গুলো ধ্বংস করা হয় ও ড্রেজার মেশিন গুলো জব্দ করা হয়। এ সময় নবীনগর থানার পুলিশ ও ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা উপস্থিত ছিলেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে